জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
অনেক শক্তিশালী জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ

অনেক শক্তিশালী জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ

জ্যেষ্ঠ প্রতিবেদক :
জিএম কাদের
জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ অনেক শক্তিশালী উল্লেখ করে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, ‘হুসেইন মুহম্মদ এরশাদের চারটি জানাজায় লাখো মানুষের ঢল প্রমাণ করে তার জনপ্রিয়তা। হুসেইন মুহম্মদ এরশাদ কোনো নির্বাচনে পরাজিত হননি। সাধারণ মানুষ প্রতিটি নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত করে হুসেইন মুহম্মদ এরশাদের প্রতি তাদের ভালোবাসা ব্যক্ত করেছেন।’  বৃহস্পতিবার (১ আগষ্ট) রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের মুক্তিযোদ্ধা মিলনায়তনে জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের স্মরণসভায় এসব কথা বলেন তিনি।

এ সময় হুসেইন মুহম্মদ এরশাদ সবসময় গণতন্ত্র উত্তরণের জন্য কাজ করেছেন জানিয়ে জিএম কাদের বলেন, ‘তিনি উপজেলা পরিষদ সৃষ্টি করে গণমানুষের ভোটে নির্বাচিত প্রতিনিধিদের ক্ষমতায়ন করেছিলেন। শত বাধা বিপত্তি উপেক্ষা করেও রাষ্ট্রের কেন্দ্রীভূত ক্ষমতা বিকেন্দ্রীকরণ করেছেন। ভাষা শহীদদের স্মৃতির প্রতি সম্মান দেখিয়ে হুসেইন মুহম্মদ এরশাদ আইন করে সর্বক্ষেত্রে বাংলাভাষা প্রচলন নিশ্চিত করেছেন। দেশের খেলাধুলার ভবিষ্যৎ চিন্তা করে বিকেএসপি প্রতিষ্ঠা করেছিলেন। এখন বাংলাদেশ বিকেএসপি থেকে প্রতিভাবান খেলোয়াড় পাচ্ছে।’

দেশের রাজনীতিতে শূন্যতার কথা উল্লেখ করে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, ‘বর্তমানে বাংলাদেশের রাজনীতিতে শূন্যতা সৃষ্টি হয়েছে। দেশের মানুষ নিজেদের জন্য একটি রাজনৈতিক শক্তি খুঁজছে। আমরা শক্তি অর্জন করে গণমানুষের স্বার্থে কর্মসূচি দিয়ে দেশবাসীর প্রত্যাশা পূরণ করব। জাতীয় পার্টির সামনে সুদিন অপেক্ষা করছে।’

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে এবং ভাইস চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেলের সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন দলটির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।

স্মরণ সভায় সভাপতিত্ব করেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা। ভাইস চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেলের সঞ্চালনায় এতে প্রধান বক্তা ছিলেন দলটির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা। সভায় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, এসএম ফয়সল চিশতী, অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু।

জাতীয় পার্টির চেয়ারম্যানের ধর্মবিষয়ক উপদেষ্টা ক্বারী হাবিবুল্লাহ বেলালী স্মরণ সভায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com