জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
ডেঙ্গু নিয়ে আতঙ্ক ছাড়াচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের

ডেঙ্গু নিয়ে আতঙ্ক ছাড়াচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক :
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে কোনো জরুরি অবস্থা নেই। জরুরি অবস্থা বিএনপির মধ্যে অবতরণ করছে। যারা বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ায়নি, ডেঙ্গু প্রতিরোধে কোনো পদক্ষেপ নেয়নি তারাই এই আতঙ্ক ছড়াচ্ছে।
শনিবার রাজধানীর ফার্মগেটে আনন্দ সিনেমা হলের সামনে সারাদেশে পরিচ্ছন্নতা কর্মসূচির তৃতীয় দিনের শুরুতে তিনি এসব কথা বলেন।

‘ডেঙ্গুর সমস্যা নিয়ে আলোচনা করে সমাধান করা সম্ভব। এ জন্য জরুরি অবস্থা জারি করা দরকার’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের প্রতিক্রিয়া ওবায়দুল কাদের বলেন, বিএনপি নিবার্চনে ও আন্দোলনে ব্যর্থ হয়ে সব কিছুতেই এখন মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করছে যাতে ঈদে মানুষ দেশের বাড়িতে ফিরতে না পারে। তাদের কথায় আতঙ্কিত না হয়ে মানুষকে ঈদ উৎসবে বাড়ি ফেরার আহ্বান জানান।

‘ডেঙ্গু যতদিন না নিমূল করা সম্ভব হচ্ছে ততদিন শেখ হাসিনার নিদের্শে সচেতনতা মূলক কার্যক্রম চলবে।’ ঢাকায় তিনদিনের কর্মসূচি শেষ হলেও সারাদেশকে ডেঙ্গু থেকে বাঁচতে সচেতনতা মূলক কার্যক্রম চলবে। চারপাশ পরিষ্কার পরিছন্ন রাখার নিদের্শ দিয়েছেন প্রধানমন্ত্রী।

‘ডেঙ্গু শুধু বাংলাদেশে নয় এ সমস্যা এখন বর্হিবিশ্বেও। চিন, মিয়ানমার, থাইল্যান্ড, ভারত ও ফিলিপাইনেও এ রোগ ছড়িয়ে পড়েছে। বাংলাদেশের চেয়ে ভারতে এ রোগ আরো প্রকট আকার ধারণ করেছে। আওয়ামী লীগ জনসচেতনতামূলক কর্মসূচি হাতে নিয়েছে। এ কর্মসূচি চলমান থাকবে পুরো দেশে। আজকের কর্মসূচি জনসভায় রুপ নিয়েছে বলেও দাবি করেন তিনি।

ডেঙ্গু নিরাময় ও মানুষের সচেতনতায় মনিটরিং সেল গঠন করা হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নিদের্শে বিএম মেডিকেলের ডাক্তার ও স্বাচিপের সদস্যদের আলাপ আলোচনা করে একটি মনিটরিং সেল গঠন করা হয়েছে। মনিটরিং সেল বিভিন্ন ভাবে ডেঙ্গুর রোগের সাজেশন, রক্ত পরীক্ষা, কীভাবে এই রোগ থেকে বাঁচা যায় এ বিষয় কাজ করবে তারা।

উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানাক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, ঢাকা উত্তর সিটির কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম আতিক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমত উল্লাহ, সহ-সভাপতি আসলামুল হক, উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com