জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
বোঝাই লঞ্চ ছুটছে যাত্রী

বোঝাই লঞ্চ ছুটছে যাত্রী

নিজস্ব প্রতিবেদক : একদিন পরই পবিত্র ঈদুল আজহা। সময় খুবই কম। প্রিয়জনদের সাথে ঈদ করতে শেষ মুহূর্তে ঢাকা ছাড়ছে মানুষ। দক্ষিণাঞ্চলের মানুষের অন্যতম ভরসা লঞ্চ। তাই রাজধানীর সদরঘাটে শনিবার মানুষের উপচে পড়া ভীড়।

জীবনের তোয়াক্কা না করেই যে যেভাবে পারছেন উঠছেন লঞ্চে। যেমন করেই হোক গন্তব্য পৌঁছাতে হবে। লঞ্চে কোথাও ঠাঁই নেই। শুধু মানুষ আর মানুষ। লঞ্চের ছাদও মানুষে পরিপূর্ণ। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোন বাঁধাই মানছেন না যাত্রীরা।

নারী ও শিশুদের নিয়ে যারা যাচ্ছেন তাদের ভোগান্তির অন্ত নেই। ধাক্কাধাক্কি ও ভীড় সামলে লঞ্চে উঠতেই কাহিল অবস্থা। এধরনের একটি পরিবার বরিশাল যাচ্ছিলেন। মালামাল ও দুই বাচ্চা নিয়ে স্বামী-স্ত্রীর অন্যরকম এক যুদ্ধ। তবুও তারা খুশি, কারণ, সব কষ্ট তখনই ম্লান হয়ে যায় যখন সবাই মিলে একসাথে ঈদ উদযাপন করতে পারেন। গ্রামের বাড়িতে ঈদ না করলে যেন তা অপূর্ণ থেকে যায়।

বিআইডব্লিউটিএ’র সূত্রে জানা গেছে, শনিবার দুপুর পর্যন্ত বিভিন্ন রুটে সদরঘাট থেকে অতিরিক্ত যাত্রী বোঝাই করে প্রায় ৫০ টি লঞ্চ ছেড়ে গেছে। অর্ধশতাধিক লঞ্চ ছেড়ে যাওয়ার অপেক্ষায় আছে। আবহাওয়া স্বাভাবিক থাকায় নিরাপদেই যাত্রীরা গন্তব্যে পৌঁছাবেন- এ আশা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। হাজার হাজার মানুষ লঞ্চ ছাড়ার অপেক্ষায় টার্মিনালে ভীড় করছে। পোশাক শ্রমিক ফাতেমা যাচ্ছিলেন বরগুনা। তিনি বলেন, ‘অগ্রিম টিকিট ও সময়সূচি জানা থাকলে সবার জন্য সুবিধা হত। যেমন বাস ও ট্রেনে থাকে। সকাল থেকেই লঞ্চে বসে আছি। লঞ্চটি প্রায় পরিপূর্ণ, তবুও ছাড়েনি। অতিরিক্ত যাত্রী নিচ্ছে তারা। বেশি যাত্রী নিলে ঝুঁকি তবুও নিচ্ছে। আমরা নিরুপায়। কষ্ট করে এভাবেই যেতে হবে।’

অতিরিক্ত যাত্রী নেয়া সম্পর্কে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জানতে চাইলে বলেন, ‘যাত্রীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছি। কেউ কথা শুনছে না। যে যার মত উঠে পড়ছে।’

এদিকে ঈদকে সামনে রেখে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ সদরঘাটে বিশেষ প্রস্তুতি নিয়েছে। বিপুলসংখ্যক পুলিশ, র‌্যাব, আনসার, বিএনসিসি, ভ্রাম্যমাণ আদালতের দল ও মেডিক্যাল টিমের সদস্যদের ঘাট এলাকায় দায়িত্ব পালন করতে দেখা গেছে।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com