জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
টেস্টে নামবেন এই অলরাউন্ডার ১৪০ কেজির শরীর নিয়ে

টেস্টে নামবেন এই অলরাউন্ডার ১৪০ কেজির শরীর নিয়ে

ক্রীড়া ডেস্ক:
ছবি: সংগৃহীত

ক্রিকেটে ছিপছিপে শারীরিক গঠনকে খেলোয়াড়ের যোগ্যতা হিসেবে ধরা হয়। আর এমন শারীরিক গঠনের ক্রিকেটাররাই খেলার দক্ষতা দেখিয়ে বিশ্ব ক্রিকেটে ঝড় তুলছেন। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে দক্ষতা দেখাতে হালকা পাতলা শরীরটাই যেন আসল। তবে সম্প্রতি টেস্ট ম্যাচে বিশালদেহী এক অলরাউন্ডারের প্রবেশকে নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। কিন্তু এই ক্রিকেটারের দাবি দেহ দিয়ে নয় দক্ষতার পরীক্ষায় উত্তীর্ণ হয়েই খেলায় আসছেন তিনি।
৬ ফুট ৫ ইঞ্চি উচ্চতার ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটারের নাম রাকিম কর্নওয়াল। তার ওজন ১৪০ কেজি। ভারতের বিপক্ষে দেশের মাটিতে অনুষ্ঠিতব্য টেস্ট সিরিজে প্রথমবারের মতো ডাক পেয়েছেন এই অলরাউন্ডার। অনেকদিন ধরেই তাকে নিয়ে বিশ্ব ক্রিকেটে আলোচনা চলছে। এত বড় দেহ নিয়ে তিনি ক্রিকেট খেলবেন কীভাবে সেটাও অনেকের প্রশ্ন।

২০১৪ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় এই অফস্পিনিং অলরাউন্ডারের। এরপর থেকে লিওয়ার্ড আইল্যান্ডের হয়ে নিয়মিত খেলছেন। চলতি বছরের শুরুতে দলকে নেতৃত্বও দিয়েছেন ২৬ বছর বয়সী এই ক্রিকেটার। এখন পর্যন্ত ৫৫ ম্যাচে নিয়েছেন ২৬০ উইকেট।

সবশেষ চার দিনের ম্যাচের আঞ্চলিক প্রতিযোগিতায় ছিলেন সর্বোচ্চ উইকেট শিকারি। শুধু তাই নয়, মিডল অর্ডারে ব্যাট হাতে ঝড় তুলতেও জুড়ি নেই তার।

আসলে সতীর্থদের ভালোবাসা আর নিজের মনোবল রাকিম কর্নওয়াল অসম্ভবকে সম্ভব করেছেন। তার জন্ম অ্যান্টিগার বারবুডায়। জাতীয় দলে সুযোগ পেতে ওজন ১৬০ কেজি থেকে কমিয়ে ১৪০ এ নিয়ে এসেছেন। তাকে দলে নেয়ার ব্যাপারে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের অন্তর্বর্তীকালীন নির্বাচক কমিটির প্রধান রবার্ট হেইন্স বলেছেন, ‘ও ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছে। ম্যাচ কীভাবে জিততে হয় সেটা খুব ভালো করে জানে। আমরা তাকে তার সামর্থ্যের জন্য সুযোগ দিয়েছি। বাড়তি বাউন্স ও টার্ন করাতে পারে আর লোয়ার অর্ডারে ব্যাটিং করতে পারবে সে। আশা করছি সুযোগটি সে কাজে লাগাতে পারবে।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com