জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
ডেঙ্গু ওয়ার্ডের কার্যক্রম শুরু শেবাচিমে

ডেঙ্গু ওয়ার্ডের কার্যক্রম শুরু শেবাচিমে

বরিশাল প্রতিনিধি
বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে(শেবাচিম) প্রথমবারের মতো প্রায় ১শ’ শয্যা বিশিষ্ট ডেঙ্গু ওয়ার্ডের কার্যক্রম শুরু হয়েছে।
রোববার সকালে হাসপাতালের ৪র্থ তলায় চার ইউনিটের চিকিৎসকদের তত্ত্বাবধায়নে ওয়ার্ডটির কার্যক্রম শুরুর ঘোষণা দেন পরিচালক ডা. মো. বাকির হোসেন।

এসময় উপস্থিত ছিলেন হাসপাতালের উপ-পরিচালক ডা. আবদুর রাজ্জাক, অর্থ সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাহাবুব মোর্শেদ রানাসহ সংশ্লিষ্ট মেডিসিন বিভাগের চার ইউনিটের চিকিৎসক, নার্স এবং কর্মচারীরা।
হাসপাতাল সূত্র বলছে, সম্পূর্ণ নতুনভাবে এ ওয়ার্ডটি সংস্কার করা হয়েছে। এখানে ৯০ থেকে ১০০ পুরুষ রোগী চিকিৎসা নিতে পারবে। ওয়ার্ডটিতে চিকিৎসক ও নার্সদের জন্য রয়েছে পৃথক কক্ষ। রয়েছে হেল্প ডেস্ক।
বাকী পুরুষ, মহিলা ও শিশু রোগীরা অন্যান্য ওয়ার্ডে চিকিৎসা সেবা গ্রহণ করবে বলে জানিয়েছেন হাসপাতাল পরিচালক ডা. মো. বাকির হোসেন।

তিনি বলেন, ৫শ’ শয্যার এই হাসপাতালকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক হাজার শয্যায় উন্নীত করেছেন। কিন্তু প্রতিদিন রোগী থাকছে ১৭শ’ থেকে ১৮ শ’ রোগী। আর পূর্বের ৫শ’ শয্যার ভবন আর জনবল নিয়েই এখনো চলছে হাসপাতালের কার্যক্রম।

এ কারণে সব ডেঙ্গু রোগীদের একটি ওয়ার্ডে রেখে চিকিৎসা দেয়া সম্ভব হচ্ছে না। এরপরও বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র সহযোগিতায় পৃথক ডেঙ্গু ওয়ার্ডটি চালু করায় তিনি তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এদিকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চালু হওয়া পৃথক ডেঙ্গু ওয়ার্ডে শতাধিক রোগীর শয্যা ব্যবস্থা থাকলেও বর্তমানে (রোববার পযন্ত) ডেঙ্গু রোগে আক্রান্ত চিকিৎসাধীন আছেন ৩১৪ জন রোগী। গত ২৪ ঘন্টায় (রোববার সকাল ৮টা পর্যন্ত) এ রোগে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৮০ রোগী।

এরমধ্যে ৪৭ পুরুষ, ২১ মহিলা ও ১২ শিশু রোগী রয়েছে। এছাড়া গত ১৬ আগস্ট থেকে এ পর্যন্ত শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৮২ জন রোগী। এরমধ্যে এখানে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন চারজন এবং সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪৬৮ জন রোগী।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com