জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
জাতীয় শোক দিবস পালন বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশে দূতাবাসে

জাতীয় শোক দিবস পালন বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশে দূতাবাসে

যুগ-যুগান্তর ডেস্ক :  বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশে দূতাবাস ব্রাসেলসেস্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে

বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১০টায় বেলজিয়াম বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবসের আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় দূতাবাসের প্রধান ফটকে জাতীয় পতাকা অর্ধনমিত ও এক মিনিট নীরবতা পালন করা হয়।

পরে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মান্যবর রাষ্ট্রদূত শাহদাৎ হোসেন। এছাড়া আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।
মো. শাহদাৎত হোসেনর সভাপতিত্বে শোক দিবসের আলোচনা সভায় কোরআন তেলাওয়াত শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও এ দিনে সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়।

আলোচনা সভা পরিচালনা করেন আরিফুর রহমান কাউন্সেলর ও দূতাবাস প্রধান। অনুষ্ঠানে রাষ্ট্রপতির বাণী ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন রাষ্ট্রদূত শাহদাৎ হোসেন। পররাষ্ট্র মন্ত্রীর বাণী পাঠ করেন আরিফুর রহমান কাউন্সেলর ও দূতাবাস প্রধান। পররাষ্ট্র প্রতি মন্ত্রীর বাণী পাঠ করেন ফখরুদ্দীন আহাম্মেদ।

এছাড়াও সার্বিকভাবে সহযোগিতা করেন রুবায়েত হোসেন প্রশাসনিক কর্মকর্তা, সুরজিৎ পাল প্রশাসনিক কর্মকর্তা (হিসাব), আয়েশা খানম সহকারী কনসুলেট কর্মকর্তা, জাহাঙ্গীর হোসেন, মিজানুর রহমান ব্যক্তিগত কর্মকর্তা, শেখ তাহরিন হাসান ব্যক্তিগত সহকারী.মো মহসীন প্রমুখ।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com