জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
জাতীয় শোক দিবস পালন স্পেনে বাংলাদেশ দূতাবাসে

জাতীয় শোক দিবস পালন স্পেনে বাংলাদেশ দূতাবাসে

যুগ-যুগান্তর ডেস্ক :
স্পেনে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ দূতাবাস। স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে দূতাবাস প্রাঙ্গনে জাতীয় পতাকা অর্ধনমিত করার মাধ্যমে শোক দিবসের কার্যক্রম শুরু হয়।

সকাল ১১টায় দূতাবাস হলরুমে এ উপলক্ষে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার। মিনিস্টার ও দূতালয় প্রধান এম হারুণ আল রাশিদের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্রপ্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শুনান বাণিজ্যিক সচিব রেদওয়ান আহমেদ ও প্রথম সচিব (শ্রম) মোহাম্মদ শরিফুল ইসলাম।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন এর সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, স্পেন আওয়ামী লীগের প্রাক্তন সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নয়ন, আওয়ামী লীগ স্পেন শাখার যুগ্ম আহ্বায়ক আব্দুল কাইয়ূম সেলিম, মো. বদরুল মাস্টার, আব্দুর রহমান, সদস্য আইয়ূব আলী সোহাগ, আওয়ামী লীগ নেতা ইফতেখার আলম, ছাত্রলীগ স্পেন শাখার প্রাক্তন সভাপতি ইসমাইল হোসেন রায়হান প্রমূখ।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ স্পেন শাখার আহ্বায়ক এসআরআইএস রবিন, যুগ্ম আহ্বায়ক আব্দুল কাদের, সদস্য সচিব রিজভী আলম, সদস্য একরামুজ্জামান কিরণ, শ্যামল তালুকদার, তামিম চৌধুরী, বোরহান উদ্দিন, দবির তালুকদার, এফএম পাভেল, সাংবাদিক একেএম জহিরুল ইসলাম, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের য্গ্মু সম্পাদক কবির আল মাহমুদ প্রমূখ।

সভায় মুক্তিযুদ্ধে সকল শহীদ, জাতীয় চার নেতাসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে ১৫ আগষ্ঠে বঙ্গবন্ধুসহ নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন দূতাবাস কর্মকর্তা এএসএম রেজাশাহ পাহলভী। সমস্বরে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com