জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
পেঁয়াজের দাম ঈদ শেষে বেড়েছে

পেঁয়াজের দাম ঈদ শেষে বেড়েছে

নিজস্ব প্রতিবেদক৷ : রাজধানীর বাজারগুলোতে মাত্র এক সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে ১০ থেকে ১৫ টাকা। পেঁয়াজের পাশপাশি সবজির দামও বেড়েছে কেজিতে ১০ থেকে ২০ টাকা। বিক্রেতাদের বক্তব্য ঈদের সময় মালামাল না আসায় পাইকারি বাজারে সংকটের কারনেই এই দাম বেড়েছে।

শুক্রবার রাজধানীর ঝিগাতলা, নিউমার্কেট, রায়েরবাজার ঘুরে এমন তথ্যই জানা গেছে।

ঈদের পরে যে দেশি পেঁয়াজ বিক্রি হয়েছে ৪০ থেকে ৫০ টাকা এখন সেটা বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়। আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে, যা এক সপ্তাহ আগে বিক্রি হয়েছে ৩৫ থেকে ৪০ টাকায়।

এদিকে কাচাবাজারে সবজির দামও অনেক বেশি। সবজি বিক্রেতাদেরও ওই একই অজুহাত-পর্যাপ্ত সরবারাহ না থাকায় পাইকারি বাজারে দাম বেড়েছে।

গত সপ্তাহে ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে বিক্রি করা কাঁচামরিচ এখন ৮০ থেকে ১০০ টাকায় বিক্রি হতে দেখা গেছে।

বাজারে শিম বিক্রি হচ্ছে কেজি ১৮০ থেকে ২০০ টাকায়, পাকা টমেটোর কেজি ১২০-১৪০ টাকা, গাজর ৯০ টাকা, বরবটি ৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে ।

চড়া দামে বিক্রি হওয়া সবজির তালিকায় রয়েছে- পটল ৭০ টাকা, ধুন্দল ৮০ টাকা, বেগুন ৬০ টাকা, কাকরল ৭০ টাকা, ঢেঁড়স ৭০ টাকা, লাউ প্রতি পিচ ৭০ থেকে ৮০ টাকা। পটল, কাঁকরোল বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকা কেজি।পেঁপের কেজি পাওয়া যাচ্ছে ৩০-৩৫ টাকা। মিষ্টি কুমড়ার পিচ বিক্রি হচ্ছে ২০ টাকায়।

ডিমের ডজন বিক্রি হচ্ছে ১১০ থেকে ১১৫ টাকায়। আর সাদা বয়লার মুরগি ১৫০ টাকা এবং লাল লেয়ার মুরগি ২০০-২১০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com