জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
দেশজুড়ে জন্মাষ্টমী পালিত ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে

দেশজুড়ে জন্মাষ্টমী পালিত ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে

নিজস্ব প্রতিবেদক :
বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে শুক্রবার দেশজুড়ে হিন্দু ধর্মাবলম্বীদের মধ্যে শুভ জন্মাষ্টমী পালিত হয়েছে। শ্রী কৃষ্ণের দেখানো আদর্শ ও শুভ সমাজ গড়ে তোলার দৃঢ় লক্ষ্য নিয়ে সারা দেশের হিন্দু ধর্মাবলম্বীরা মহাবতার ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী পালন করেন। শুভ জন্মাষ্টমী নিয়ে
গোপালগঞ্জ :
ধর্মীয় ভাবগাম্ভীর্য নিয়ে সারা দেশের মতো গোপালগঞ্জে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের শুভ জন্মাষ্টমী পালিত হয়েছে। শুক্রবার জেলাব্যাপী বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও কেন্দ্রীয় কালীবাড়ীসহ বিভিন্ন সংগঠন এসব শোভাযাত্রার আয়োজন করে।এরই ধারাবাহিকতায় সকালে জেলা শহরের কেন্দ্রীয় সার্বজনীন কালীবাড়ী প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়।জন্মাষ্টমী উপলক্ষে ছোট ছোট শিশুরা শ্রী কৃষ্ণের সাজে সেজে শোভাযাত্রায় অংশ নেয়। পরে দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিভিন্ন মন্দিরে ভগবান শ্রী কৃষ্ণের পূজা করা হয় এবং ভক্তদের মধ্যে প্রসাদ বিতরণ করা হয়। শুভ জন্মাষ্টমী উপলক্ষে জেলার কোটালীপাড়া, টুঙ্গিপাড়া, কাশিয়ানী ও মুকসুদপুরে উপজেলার বিভিন্ন স্থানে শোভাযাত্রা ও পূজা অর্চনা অনুষ্ঠিত হয়।এ দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জন্মাষ্টমী উপলক্ষে পৃথকভাবে শোভাযাত্রা বের করে।
নরসিংদী :
শুক্রবার সারা দেশের ন্যায় নরসিংদীর পলাশে ভগবান শ্রী কৃষ্ণের জন্মদিন উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য নানা আয়োজনের মধ্যে দিয়ে শুভ জন্মাষ্টমী পালন করেছে সনাতন ধর্মাবলম্বীরা। কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, আনন্দর‌্যালি, শ্রী কৃষ্ণের লীলা কীর্তন ও যজ্ঞানুষ্ঠান।বসটি পালনে সকাল ১০টায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পলাশ শাখার উদ্যোগে উপজেলার প্রধান সড়কে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে পলাশ বাসস্ট্যান্ডে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় পূজা পরিষদ পলাশ শাখার সভাপতি কার্তিক গুহের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নরসিংদী-২ পলাশের সাবেক সাংসদ ও বাংলাদেশ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের পরিচালক কামরুল আশরাফ খান পোটন। আরও বক্তব্য রাখেন পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন ও ঘোড়াশাল পৌর মেয়র আলহাজ্ব শরীফুল হক।
এ সময় উপস্থিত ছিলেন, পলাশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কবির মৃধা, উপজেলা যুবলীগের সভাপতি আল মুজাহিদ হোসেন তুষাঢ়, ঘোড়াশাল পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন, পলাশ উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অসিত দাস পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসির উদ্দিন প্রমুখ।
এ দিকে পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকাসহ নরসিংদী জেলার বিভিন্ন উপজেলায় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ এবং বিভিন্ন মন্দিরের ব্যানারে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আনন্দর‌্যালি বের করা হয়।
ফরিদপুর :
সারা দেশের অন্যান্য জেলার মতো ফরিদপুরেও শোভাযাত্রা ও আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী। এ উপলক্ষে শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে শহরের গোয়ালচামট এলাকার শ্রীঅঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি নিজে উপস্থিত থেকে শোভাযাত্রার উদ্বোধন করেন। পরে শোভাযাত্রাটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এর আগে শ্রীমৎবন্ধু সেবক ব্রহ্মচারীর সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি বলেন, বাংলাদেশ সারা বিশ্বের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির স্থাপন করেছে। এই সম্প্রীতি যেন কোনভাবইে ব্যাহত না হয়। বক্তব্য প্রদানকালে তিনি অশুভ শক্তিকে বিনাশ করে শ্রী কৃষ্ণের দেখানো আদর্শ ও শুভ সমাজ গড়তে সকলকে উদ্যোগ নেওয়ার আহ্বান জানান। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মো. আলিমুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহা, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুকেশ সাহা ও অ্যাডভোকেট স্বপন পাল প্রমুখ। এ দিকে ফরিদপুরের জেলা প্রশাসনের উদ্যোগে শুক্রবার সকাল ১০টার দিকে জেলা প্রশাসকের কার্যালয় হতে দিবসটি পালনে আরও একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়।
সুনামগঞ্জ :
শুক্রবার সারা দেশের ন্যায় সুনামগঞ্জে শ্রী কৃষ্ণের জন্মদিন উপলক্ষে হিন্দু ধর্মের অনুসারীদের মধ্যে জন্মাষ্টমী পালিত হয়েছে। এ উপলক্ষে সকাল ১১টার দিকে শ্রী শ্রী জন্মাষ্টমী পরিষদের সুনামগঞ্জ জেলা শাখা, হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদ এবং বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কমিটির সুনামগঞ্জ জেলা শাখার যৌথ আয়োজনে শহরের শ্রী শ্রী কালিবাড়িস্থ নাট মন্দির থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নাট মন্দিরে গিয়ে এক আলোচনায় মিলিত হয়। সুনামগঞ্জ জেলা জান্মাষ্টমী পরিষদের সভাপতি অ্যাডভোকেট গৌরাঙ্গ পদ দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক চন্দন প্রসাদ রায় এবং অনুপ ধরের যৌথ সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ।
প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ-৪ আসনের সাংসদ ও বিরোধী দলীয় হুইপ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রতিটি ধর্মের মানুষ তাদের ধর্মীয় আচার-অনুষ্ঠান নির্বিঘ্নে পালন করায় এটাই প্রমাণ করে যে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ। বক্তব্যকালে তিনি এই সম্প্রীতির ধারাকে সমুন্নত রেখে ও দেশের জঙ্গীবাদ ও সন্ত্রাসের নির্মূলে ঐক্যবদ্ধ হয়ে এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে সকল ধর্মের মানুষের প্রতি আহবান জানান।
এ সময় উপস্থিতি ছিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পৌরসভার মেয়র নাদের বখত, অতিরিক্ত পুলিশ সুপার মো. হায়াতুন নবী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় সহসভাপতি নৃপেশ তালুকদার নানু, শিক্ষাবিদ যোগেশ্বর দাস, জেলা হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি দীপক ঘোষ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বিশ্বজিৎ চক্রবর্তী প্রমুখ।
শেরপুর :
শেরপুরে শুক্রবার সারা দেশের মতো নানা আয়োজনে মহাবতার ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী পালিত হয়। এ উপলক্ষে সকালে জেলা প্রশাসন ও শেরপুর জেলা শাখার বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।
শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শ্রী শ্রী গোপাল জিউর মন্দিরে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদীয় হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি। শেরপুর জেলা শাখার বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত কুমার দে ভানুর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসকের প্রতিনিধি ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ আল মামুন, পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) বিল্লাল হোসেন, শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট শেরপুরের উপপরিচালক শামীম আহমেদ।এ দিকে দিবসটি পালনে জেলার নকলা, নালিতাবাড়ী, ঝিনাইগাতী ও শ্রীবরদী উপজেলাতে পৃথকভাবে ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সিরাজগঞ্জ :
বর্ণাঢ্য নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে সারা দেশের মতো সিরাজগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান অবতার ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী পালিত হয়েছে।এ উপলক্ষে শুক্রবার সকালে সিরাজগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের আয়োজনে শহরের মুক্তা প্লাজার সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ। এ সময় মঙ্গল প্রদীপ প্রজ্বলন করে অনুষ্ঠানের উদ্বোধন করেন কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট বিমল কুমার দাস।
জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সন্তোষ কুমার কানুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ফোরকান সিকদার, পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় সদস্য প্রাণ গোবিন্দ চৌধুরী, জেলা কমিটির উপদেষ্টা অ্যাডভোকেট রনজন মণ্ডল তপা, হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সুকুমার চন্দ্র দাস প্রমুখ।
এছাড়া বেলা ১২টার দিকে জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে কেন্দ্রীয় মন্দির শ্রী শ্রী মহাপ্রভু আখড়ায় রচনা, চিত্রাঙ্কন ও গীতা পাঠ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
পাবনা :
সারা দেশের ন্যায় পাবনার ঈশ্বরদীতে শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে শহরের কর্মকারপাড়াস্থ মাতৃ মন্দির প্রাঙ্গণে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের ঈশ্বরদী শাখার উদ্যোগে শোভাযাত্রার উদ্বোধন করেন পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু।শোভাযাত্রাটি শহরের রেলগেট ও পোস্ট অফিস মোড় দিয়ে হাসপাতাল রোডসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ঠাকুরবাড়ি সত্য নারায়ণ বিগ্রহ মন্দিরে গিয়ে শেষ হয়।শোভাযাত্রার উদ্বোধনকালে মেয়র আবুল কালাম আজাদ মিন্টু বলেন, সম্প্রীতির শহর ঈশ্বরদী। সকল ধর্মাবলম্বী মানুষ এখানে সম্প্রীতির সঙ্গে বসবার করে নিজ নিজ উৎসব পালন করেন। ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে এখানে সকল ধর্মীয় উৎসব এখন সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে।উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুণ্ডু, ঈশ্বরদী পূজা উদযাপন পরিষদের সভাপতি সুনিল চক্রবর্তী, সাধারণ সম্পাদক গনেশ সরকার, যুগ্ম-সাধারণ সম্পাদক মিলন কর্মকার, পৌর শাখার সাধারণ সম্পাদক তাপস কুমার সাহা, যুগ্ম সম্পাদক মিলন কর্মকার, হিন্দু মহাজোটের উপজেলার সভাপতি আশুতোষ পাল প্রমুখ।
জয়পুরহাট :
বর্ণাঢ্য নানা আয়োজনে শুক্রবার জয়পুরহাটে সনাতন ধর্মাবলম্বীদের ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে সকালে কেন্দ্রীয় বারোয়ারী মন্দিরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য অ্যাডভোকেট সামছুল আলম দুদু। পরে হাতি, ঘোড়া ও শ্রী কৃষ্ণের সাজসহ বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে অংশ নেয় জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়সহ সনাতন ধর্মের অনুসারীরা।
দিনাজপুর :

সারা দেশের মতো শুক্রবার সকালে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় জন্মাষ্টমী উদযাপন কমিটির আয়োজনে ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব পালিত হয়। দিবসটি পালন উপলক্ষে সকালে বর্ণাঢ্য শোভাযাত্রার শেষে মহানাম যজ্ঞানুষ্ঠান প্রাঙ্গণে ধর্মীয় আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর আসনের সাংসদ ও বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহসভাপতি মনোরঞ্জন শীল গোপাল এমপি। সভায় এমপি বলেন, সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার নিশ্চিত করা হয়েছে। আমরা বিশ্বাস করি, ধর্ম যার যার কিন্তু উৎসব সবার। এ সময় শ্রী কৃষ্ণের আদর্শ ও শিক্ষা বাঙালির হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধনকে আরও সুদৃঢ় করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান রবিন্দ্র নাথ গোবিন বর্মন, মহানাম যজ্ঞানুষ্ঠান সভাপতি গিরিজা নাথ দাস, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শামিম ফিরোজ আলম, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, মোহাম্মদপুরের ইউপি চেয়ারম্যান গোপাল দেব শর্মা, শিবরামপুরে ইউপি চেয়ারম্যান জনক চন্দ্র রায় ও সুজালপুর ইউপি চেয়ারম্যান মহেশ চন্দ্র রায় প্রমুখ।এ দিকে কাহারোল উপজেলায় জন্মাষ্টমী উদযাপন কমিটির আয়োজনে ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রার শেষে ধর্মীয় আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।
নওগাঁ :

বিপুল উৎসাহ-উদ্দীপনা ও আনন্দমুখর পরিবেশে সারা দেশের ন্যায় নওগাঁর সাপাহারে সনাতন সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী পালিত হয়েছে। প্রাণপুরুষ পরমেশ্বর শ্রী কৃষ্ণের জন্মতিথি উদযাপনকে ঘিরে শুক্রবার সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে ছিল উৎসবের আমেজ।দিবসটি পালনে শুক্রবার সাপাহার উপজেলা পূজা উদযাপন পরিষদের আয়োজনে সকাল সাড়ে ১০টায় বাজার কালিমন্দির থেকে উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরীর নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে সাহাপাড়া দুর্গা মন্দিরে গীতাপাঠ প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সাপাহার পূজা উদযাপন পরিষদের সভাপতি মন্মত সাহা। সভায় প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী ও থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই। এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় আদিবাসী পরিষদ সাপাহার উপজেলা শাখার সভাপতি ভুট্টু পাহানসহ উপজেলা পূজা উদযাপন পরিষদের সকল সদস্য এবং সনাতন সম্প্রদায়ের অসংখ্য নারী-পুরুষ।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com