জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
দুটি আধুনিক সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন যোগ হলো রাসিকে

দুটি আধুনিক সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন যোগ হলো রাসিকে

রাজশাহী প্রতিনিধি:

রাজশাহী সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগে যোগ হলো দুটি অত্যাধুনিক মানের সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন। শনিবার এই দুটি সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনের কার্যক্রমের উদ্বোধন করেন সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।নিবার বেলা সাড়ে ১১টায় ফলক উন্মোচন এবং ফিতা কেটে তেরখাদিয়া অত্যাধুনিক সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনের উদ্বোধন করেন রাসিক মেয়র। এরপর সুইচ টিপে কার্যক্রমের উদ্বোধনের পর স্টেশনটি পরিদর্শন করেন তিনি।

রাসিকের দেয়া তথ্য মতে, আধুনিক এই দুইটি সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনে নির্মাণ ব্যয় হয়েছে দুই কোটি ১৪ লাখ টাকা। এছাড়া সমপরিমাণ ব্যয়ে রাজশাহী মেডিকেল কলেজ এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেতরে আরো দুটি আধুনিক সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন উদ্বোধনের অপেক্ষায় আছে। এসব সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনে নিচ থেকে লিফটের মাধ্যমে বর্জ্যভর্তি ভ্যান ওপরে উঠে যাবে। এরপর ভ্যান থেকে সরাসরি ট্রাকে বর্জ্য লোড হবে।

১৪ নম্বর ওয়ার্ড কার্যালয়ের পাশে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘এই নগরীকে পরিস্কার-পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমাদের সকলের। রাসিকের পরিচ্ছন্ন কর্মীরা রাতভর কাজ করে নগরীকে পরিচ্ছন্ন ঝকঝকে তকতকে করে। কিন্তু দুঃখের বিষয় সকাল ৯টার পর থেকেই দোকান ও বাসাবাড়ির মালিকসহ অন্যান্য নাগরিকরা রাস্তা, বাড়ির সামনেসহ যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলে শহরকে নোংরা করেন। এটি কাম্য নয়।

যেখানে সেখানে ময়লা-আবর্জনা না ফেলে রাসিকের পরিচ্ছন্নতা কর্মীদের ভ্যানে ময়লা-আবর্জনা দিয়ে নগরীকে পরিচ্ছন্ন রাখতে সহযোগিতা করুন।অনুষ্ঠান শেষে ১৪ নম্বর ওয়ার্ডে চারটি পরিচ্ছন্নতার ভ্যান প্রদান করেন মেয়র। ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-

রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শাওগাতুল আলম, মেয়রের একান্ত সচিব আলমীর কবির, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলারসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, ১৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের (পূর্ব) সভাপতি দরবেশ আলী চিশতি, সাধারণ সম্পাদক তৌকির উদ্দিন খান খালেকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

এদিকে দুপুরে ২৮ নম্বর ওয়ার্ডে কাজলা সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনের কার্যক্রমের উদ্বোধন করেন সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। ২৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হাসান বাচ্চুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু। এ সময় ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিমসহ অন্যান্য কাউন্সিলরবৃন্দ, প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শাওগাতুল আলমসহ অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com