জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
ঢাকা উত্তর সিটি নাগরিক সেবা দিতে আয় বাড়াতে হবে: আতিকুল

ঢাকা উত্তর সিটি নাগরিক সেবা দিতে আয় বাড়াতে হবে: আতিকুল

নিজস্ব প্রতিবেদক :
মেয়র আতিকুল ইসলাম বলেছেন, একটি উন্নত, আধুনিক ও জনবান্ধব স্মার্ট সিটি তৈরিতে দরকার উদ্ভাবনী চিন্তাশক্তি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার। নাগরিক সেবায় আইসিটির সর্বোচ্চ ব্যবহার ছাড়া উন্নত সেবা দেয়া সম্ভব নয়। মঙ্গলবার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউট বাংলাদেশ মিলনায়তনে ইনস্টিটিউট অব ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিকস ইঞ্জিনিয়ার (আইইইই) আয়োজিত ‌‌‘স্মার্ট সিটি ইনোভেটিভস-বাংলাদেশ’ শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র এ কথা বলেন। আতিকুল ইসলাম বলেন, উন্নত নাগরিক সেবা দিতে সিটি করপোরেশনের আয় বাড়াতে হবে। সেকেলে ব্যবস্থাপনা ও কাঠামোতে আমরা ডিএনসিসির আওতার সব বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান থেকে কর আদায় করতে পারছি না। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে কিভাবে কর না বাড়িয়ে করের আওতা বাড়ানো যায়, সে বিষয়ে প্রকৌশলীদের সহযোগিতা চাই।

গণপরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিকে কীভাবে কাজে লাগানো যায় সে বিষয়ে পরামর্শ চান মেয়র।

আতিকুল ইসলাম বলেন, ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি পরিষ্কার, আধুনিক, স্মার্ট সিটি গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে ভবিষ্যৎ প্রজন্মকে আশু প্রতিবন্ধকতা ও চ্যালেঞ্জ মোকাবিলার জন্য নিজেকে উপযুক্ত করে তৈরি করতে হবে। আমরা আপনার এলাকা পরিষ্কার করে দিচ্ছি। অনুগ্রহ করে আপনারা আর নোংরা করবেন না। নির্দিষ্ট স্থানে ময়লা ফেলার অভ্যাস করুন।

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সেলিয়া সাহনাজের সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন আমেরিকার ভার্জিনিয়া টেক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সাইফুর রহমান, ভারতের ড. রামকৃষ্ণ কাপ্পাগানতু প্রমুখ।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com