জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
কঠোর শাস্তি পেতে হবে অবৈধভাবে ‘বিএসটিআই’ লোগো ব্যবহারকারীদের

কঠোর শাস্তি পেতে হবে অবৈধভাবে ‘বিএসটিআই’ লোগো ব্যবহারকারীদের

নিজস্ব প্রতিবেদক :

যারা নিম্নমানের পণ্য উৎপাদন করে ও অবৈধভাবে বিএসটিআই’র লোগো ব্যবহার করে তাদের কঠোর শাস্তি পেতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন জাতীয় মান সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন।

বুধবার রাজধানীর তেজগাঁওয়ে বিএসটিআইয়ের প্রধান কার্যালয়ে ‘বিএসটিআইতে শিক্ষা’ সফরের অংশ হিসেবে তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে আলোচনাকালে তিনি এই হুঁশিয়ারি দেন।

তিনি বলেন, ‘বিভিন্ন পণ‌্য ও সেবার মান যাচাইয়ের দায়িত্ব বিএসটিআই’র। পণ্য ও সেবার মান প্রণয়নের পাশাপাশি নির্ধারিত ১৮১টি পণ্যের অনুকূলে মান সনদ প্রদান এবং সেসকল পণ্যের মান তদারকির দায়িত্বও আমাদের।’বিএসটিআই’র লোগো ছাড়া এসব পণ্য না কেনার আহ্বান জানান বিএসটিআই মহাপরিচালক।

তিনি বলেন, ‘কিছু অসাধু ব্যবসায়ী নিম্নমানের পণ্য উৎপাদন ও অবৈধভাবে বিএসটিআই’র লোগো ব্যবহার করছে। তাদের বিরুদ্ধে অভিযোগ জানানের জন্য শীঘ্রই বিএসটিআইতে হটলাইন সেবা চালু করা হবে। মানসম্মত পণ্যের নিশ্চয়তা বিধান বিএসটিআাই’র দায়িত্ব। আমরা সে প্রচেষ্টা অব্যাহত রেখেছি। মানসম্মত পণ্যের বিষয়ে ব্যাপকভাবে জনসচেনতা তৈরি করা সম্ভব হলে বিএসটিআই’র এ প্রচেষ্টা দ্রুত সফলতা পাবে।’

তিনি বলেন, এ লক্ষ্যে বিএসটিআই ব্যবসায়ী বা স্টেকহোল্ডারদের সাথে নিয়মিত মতবিনিময় করে থাকে। শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধিতে সম্প্রতি বিএসটিআইতে শিক্ষা সফরের ব্যবস্থা চালু করা হয়েছে। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com