জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
কর্মস্থলে নারীর নিরাপত্তায় সরকার অঙ্গীকারবদ্ধ : শ্রম প্রতিমন্ত্রী

কর্মস্থলে নারীর নিরাপত্তায় সরকার অঙ্গীকারবদ্ধ : শ্রম প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, কর্মস্থলে নারীর নিরাপত্তা ও সংবেদনশীল পরিবেশ সুরক্ষা করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় সরকার অঙ্গীকারবদ্ধ।

আজ বুধবার রাজধানীতে বিশ্বসাহিত্য কেন্দ্রে ‘কর্মস্থলে নারীর অবদান ও সুরক্ষা : আইএলও কনভেনশন বাস্তবায়ন ও জাতীয় নীতিমালা’ শীর্ষক সংলাপে প্রদান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, দুর্নীতি, সন্ত্রাস এবং জঙ্গীবাদ নির্মূল করে ভবিষ্যৎ প্রজন্মের জন্য উন্নত-সমৃদ্ধ দেশ গঠন করতে চায় সরকার। বাংলাদেশ আইএলও এর ৭টি কোর কনভেনসহ ৩৫টি কনভেনশন অনুস্বাক্ষর করেছে। সরকার যে সকল কনভেনশন অনুস্বাক্ষর করেছে সেগুলোর বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।  সংলাপে আইএলও কনভেনশনে ১৯০ অনুস্বাক্ষরের দাবির প্রেক্ষিতে প্রতিমন্ত্রী বলেন, শুধু আইএলও কনভেনশন ১৯০ অনুস্বাক্ষর করলেই হবে না কর্মস্থলে নারীর কর্মপরিবেশ এবং মর্যাদা সুরক্ষায় নারী-পুরুষ সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। যে কোনো ধরণের হয়রানি ও সহিংসতা প্রতিরোধ দৃঢ়তার সাথে এগিয়ে আসতে হবে।  বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর এবং উন্নয়ন সমন্বয়ের চেয়ারম্যান ড. আতিউর রহমানের সভাপতিত্বে সংসদ সদস্য শিরিন আখতার, ফরিদুল হক খান দুলাল, খোদেজা নাসরিন হোসেন, সেলিমা আহমাদ বক্তৃতা করেন।  কেয়ার বাংলাদেশের সহযোগিতায় উন্নয়ন সমন্বয় এ সংলাপের আয়োজন করে। সংলাপে বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ এবং এনজিও প্রতিনিধিগণ অংশ নেন। কর্মক্ষেত্রে বিশেষত নারী কর্মীদের উপর সহিংসতা ও হয়রানী রোধে আইএলও কনভেনশন ১৯০ অনুস্বাক্ষরের সুপারিশসহ মূলপ্রবন্ধ উপস্থাপন করেন কেয়ার বাংলাদেশ এর অ্যাডভোকেসি কো-অডিনেটর আসিফ ইমরান।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com