জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
ওয়ালটনের নতুন ল্যাপটপের প্রি-বুকে মূল্যছাড়

ওয়ালটনের নতুন ল্যাপটপের প্রি-বুকে মূল্যছাড়

শেয়ার করুন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক :

বাংলাদেশে তৈরি অত্যাধুনিক ফিচারের প্রযুক্তিপণ্য দিয়ে চমক দেখাচ্ছে ওয়ালটন। এরই ধারাবাহিকতায় ওয়ালটন বাজারে ছাড়তে যাচ্ছে প্রিলুড সিরিজের নতুন ল্যাপটপ। যার মডেল ‘প্রিলুড এন৫০০০’। বাজারে আসার আগেই ল্যাপটপটির প্রি-বুক নিচ্ছে ওয়ালটন। এক্ষেত্রে প্রি-বুক দেয়া ক্রেতাদের জন্য রয়েছে মূল্যছাড়সহ আকর্ষণীয় উপহার।

ওয়ালটন কম্পিউটার বিভাগ সূত্রে জানা গেছে, কালো রঙের ল্যাপটপটির মূল্য ২৬,৯৫০ টাকা। প্রি-বুক দেয়া ক্রেতারা ২,৬৯৫ টাকা মূল্যছাড় পাবেন। ফলে এর দাম পড়বে মাত্র ২৪,২৫৫ টাকা। এছাড়া, প্রি-বুক দেয়া সব ক্রেতার জন্য উপহার হিসেবে থাকছে ব্যাকপ্যাক, টি-শার্ট এবং মাউস।

১০ ডিসেম্বর পর্যন্ত দেশের সব ওয়ালটন প্লাজার পাশাপাশি ঘরে বসে অনলাইনের ইপ্লাজা (https://eplaza.waltonbd.com) থেকে মাত্র ১ হাজার টাকা দিয়ে ল্যাপটপটির প্রি-বুক দেয়া যাবে। তবে ই-প্লাজা থেকে ছয় মাসে ইএমআই (ইক্যুয়াল মান্থ্যলি ইনস্টলমেন্ট) সুবিধায় ল্যাপটপটি কেনার ক্ষেত্রে মিলবে ৫ শতাংশ ডিসকাউন্ট।

ওয়ালটন কম্পিউটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী জানান, ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত এই ল্যাপটপটি তৈরি হয়েছে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নিজস্ব কারখানায়। শিক্ষার্থী ও তরুণদের ক্রয়ক্ষমতার কথা বিবেচনা রেখে এর কনফিগারেশন ও দাম নির্ধারণ করা হয়েছে। এর অন্যতম ফিচার মাল্টি-ল্যাংগুয়েজ কিবোর্ড। যাতে স্ট্যান্ডার্ড ইংরেজির পাশাপাশি রয়েছে বিল্ট-ইন বাংলা ফন্ট এবং বিজয় বাংলা সফটওয়্যার। যে কেউ অনায়াসেই এই ল্যাপটপে বাংলা লিখতে পারবেন।

ওয়ালটন সূত্রে জানা গেছে, নতুন এই ল্যাপটপে ব্যবহৃত হয়েছে ১৪ ইঞ্চির হাই ডেফিনেশন এলইডি ডিসপ্লে। পর্দার রেজ্যুলেশন ১৩৬৬ বাই ৭৬৮ পিক্সেল। উন্নত পারফরম্যান্সের জন্য আছে ১.১০ গিগাহার্জ গতির ইন্টেল এন৫০০০ প্রসেসর। রয়েছে বিল্ট-ইন ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স ৬০৫। সঙ্গে ৪ জিবি ডিডিআর৪ ডুয়াল চ্যানেল র‌্যাম থাকায় প্রয়োজনীয় কাজ করা যাবে অনায়াসেই।

বেশি সংখ্যক ফাইল, সফটওয়্যার, গেম, মুভি ইত্যাদি সংরক্ষণের জন্য এক টেরাবাইট হার্ডডিস্ক ড্রাইভের সঙ্গে রয়েছে ৭ মিমি সাটা ইন্টারফেস। ফলে সুযোগ থাকছে আরো বেশি জায়গাযুক্ত হার্ডডিস্ক ড্রাইভ ব্যবহারের।

দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপের জন্য এই ল্যাপটপে ব্যবহৃত হয়েছে ৪ সেলের রিমুভেবল লিথিয়াম আয়ন ব্যাটারি। যা ছয় ঘণ্টার বেশি সময় ব্যাকআপ দিতে সমর্থ। আকর্ষণীয় সেলফি এবং ভিডিও কলের জন্য রয়েছে ১ মেগাপিক্সেলের এইচডি ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য রয়েছে ২টি ইউএসবি ৩.০ টাইপ এ এবং টাইপ সি পোর্ট, ১টি ইউএসবি ২.০ পোর্ট, এক্সটার্নাল ভিজিএ, ব্লুটুথ ৪.২, ৮০২.১১ বিজিএন ল্যান, এইচডিএমআই পোর্ট, হেডফোন ও মাইক্রোফোন জ্যাক, সিক্স-ইন-ওয়ান পুশ কার্ড রিডার ইত্যাদি।

ল্যাপটপটির ডাইমেনশন ৩৪০/২৪৩.৫/২২.২ মিমি। ব্যাটারিসহ ওজন মাত্র ১.৮ কেজি। এতে ২ বছরের ওয়ারেন্টি মিলবে।

বর্তমানে বাজারে রয়েছে প্রিলুড আর১, প্রিলুড এন৫০, প্যাশন, ট্যামারিন্ড, কেরোন্ডা ও ওয়্যাক্সজাম্বো সিরিজের বিভিন্ন দাম ও কনফিগারেশনের ল্যাপটপ, ডেস্কটপ, মনিটর, কিবোর্ড, মাউস, পেনড্রাইভ, র‌্যাম, এসএসডি কার্ড, মেমোরি কার্ড, ওয়াইফাই রাউটার, ইয়ারফোন ইত্যাদি। এছাড়া, খুব শিগগিরই বাজারে আসছে ওয়ালটনের প্রজেক্টর এবং স্পিকার।

উল্লেখ্য, মাত্র ২০ শতাংশ ডাউন পেমেন্ট দিয়ে ক্রেতারা ১২ মাসের কিস্তিতে কিনতে পারেন সব ধরনের ওয়ালটন ল্যাপটপ ও ডেস্কটপ। আছে জিরো ইন্টারেস্টে ইএমআই সুবিধায় কেনার সুযোগও। দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা দিতে সারা দেশে রয়েছে বিস্তৃত সার্ভিস নেটওয়ার্ক।

আরো জানতে যোগাযোগ করুন ওয়ালটনের কাস্টমার কেয়ারে। যেকোনো মোবাইল এবং ল্যান্ডফোন থেকে ০৯৬১২৩১৬২৬৭ নম্বরে অথবা মোবাইল থেকে ১৬২৬৭ নম্বরে কল করে। ভিজিট করতে পারেন ওয়ালটনের ওয়েবসাইট www.waltonbd.com।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com<br>This site create and  
Design & Developed BY ThemesBazar.Com