জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
পানির অপচয় রোধে ব্যবস্থা নিতে ওয়াসার প্রতি মন্ত্রীর আহ্বান

পানির অপচয় রোধে ব্যবস্থা নিতে ওয়াসার প্রতি মন্ত্রীর আহ্বান

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :
যথাযথ ব্যবস্থাপনার মাধ্যমে পানির অপচয় রোধ করতে ওয়াসার কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।
বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারের ঢাকা ওয়াসার উদ্যোগে আয়োজিত ওয়াসার কনফারেন্স সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।

তাজুল ইসলাম বলেন, পৃথিবীতে সুপেয় পানির পরিমাণ খুবই সামান্য। কাজেই পানি ব্যবহারে সবাইকে আরো বেশি সচেতন হতে হবে।

ওয়াসার কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, জনগণকে পানি সরবরাহের জন্য আপনাদের সব সুযোগ-সুবিধা দেয়া হয়েছে। পানির যথাযথ ব্যবস্থাপনা করবেন, যাতে পানির অপচয় রোধ করা যায়।

পানির সরবারাহের ক্ষেত্রে আমাদের যথেষ্ট উন্নতি হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে ওয়াসার পানি যথেষ্ট নিরাপদ। এখন আমরা সুয়ারেজ সিস্টেমের দিকে নজর দিচ্ছি। সুয়ারেজ সিস্টেম না থাকার কারণে আশেপাশের নদীগুলোর বেশি দূষণ হচ্ছে।

দাশেরকান্দি পয়ঃশোধনাগারের কাজ শুরু হয়েছে জানিয়ে তিনি বলেন, ঢাকা শহরে শিগগিরই আরো চারটি পয়ঃশোধনাগারের নির্মাণ কাজ শুরু করা হবে।

মন্ত্রী বলেন, পরিবেশকে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। আমাদের ভূগর্ভস্থ পানির স্তর নিচে নেমে যাচ্ছে। আর্সেনিক দূষণ হচ্ছে। বায়ুর মানও ভালো নয়। এজন্য সারাদেশে পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু হয়েছে।

মুজিববর্ষ সামনে রেখে পরিচ্ছন্নতা কার্যক্রমে জোর দেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, রাস্তাঘাটের ধুলাবালি পরিষ্কার করার জন্য ভ্যাকিউম ক্লিনার ও সুইপিং মেশিন আমদানি করা হয়েছে। আশা করি এ বিষয়ে এডিবিসহ অন্যান্য দাতা সংস্থা এগিয়ে আসবে।

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ এবং এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com<br>This site create and  
Design & Developed BY ThemesBazar.Com