জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের পর্দা উঠছে কাল

দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের পর্দা উঠছে কাল

ক্রীড়া ডেস্ক :
দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ত্রয়োদশ আসরের পর্দা উঠবে কাল। এবারের আসরে এশিয়ার আধিপত্য বাংলাদেশসহ আছে সাত দেশ। লাল-সবুজের প্রতিনিধিদের লক্ষ্য শ্রেষ্ঠত্ব অর্জন।
আজকের তরুণ আগামীর তারকা। এই বাক্যে উদ্বুদ্ধ হয়ে ১৯৮৮ সালে শুরু হয়েছিলো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ।

দশ টেস্ট খেলুড়ে দেশের সঙ্গে আছে ৫ সহযোগী। সবচেয়ে বেশি এশিয়ার ৭ দেশ। প্রথমবারের মতো খেলবে নাইজেরিয়া, জাপান। সি গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান, জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড।

উদ্বোধনী দিন স্বাগতিক দক্ষিণ আফ্রিকা মুখোমুখি হবে আফগানিস্তান। ২৪ দিনের টুর্নামেন্টের খেলা হবে ৩ শহর পচেফস্ট্রুম, বেনোনি ও কিম্বার্লিতে। দ্বিতীয়বারের মত যুব বিশ্বকাপের স্বাগতিক দেশ আফ্রিকা।

টুর্নামেন্টের সফলতম দল ভারত। সর্বোচ্চ ৬বার ফাইনাল খেলে শিরোপা জিতেছে ৪ বার। অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন তিন আসরে। পাকিস্তান ২টিতে। ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা জিতেছে ১বার করে।

গত দু বছরের পারফরম্যান্সেও প্রাধান্য ভারতের। অবাক করা ব্যাপার দ্বিতীয় সেরা বাংলাদেশ। ৩০ ওয়ানডে খেলে জিতেছে ১৮ টিতে। দারুণ এই প্রস্তুতি আশা দেখাচ্ছে আকবর আলীর দলকে। কখনো চ্যাম্পিয়ন হতে না পারার আক্ষেপ ঘোচাতে।

ব্যক্তিগত পারফরম্যান্সেও বাংলাদেশি যুবাদের প্রাধান্য। রান সংগ্রাহকের তালিকার সেরা দশে আছেন চারজন। ১১৪৪ রানে সবার উপরে তৌহিদ হৃদয়। বোলিংয়েও ৩৫ উইকেট নিয়ে নিয়ে শীর্ষ বোলার শরিফুল ইসলাম।

বাংলাদেশের দুজন আম্পায়ার শরফুদ্দোলা ইবনে সৈকত ও মাসুদুর রহমান মুকুলও আছেন বিশ্বকাপের আয়োজনে। যুব বিশ্বকাপের বেশিরভাগ ম্যাচই সরাসরি সম্প্রচার হবে।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com<br>This site create and maintenance by Fahim Shaon.  
Design & Developed BY ThemesBazar.Com