জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
ঠেকানো যাচ্ছে না প্রবাসীদের

ঠেকানো যাচ্ছে না প্রবাসীদের

মাদারীপুর প্রতিনিধি:
করোনাভাইরাস আতঙ্কে লকডাউনের পরও সচেতন হচ্ছেন না মাদারীপুরের শিবচরের প্রবাসীরা। তাদের নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে প্রশাসন। অতি ঝুঁকিপূর্ণ চারটি এলাকায় সতর্ক দৃষ্টি রাখা হয়েছে।
কড়া নজরদারির পরও পৌরসভার শিবরায়ের কান্দি গ্রামে নিয়মের তোয়াক্কা না করে বাইরে বের হচ্ছেন অনেক প্রবাসী। কেউ কেউ দোকান খুলে বেচাকেনাও শুরু করেছেন। এতে ঝুঁকি বেড়ে যাওয়ায় অভিযান চালিয়ে দুই ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
শিবচরের ইউএনও মো. আসাদুজ্জামান জানান, মানুষকে নিয়ন্ত্রণে রাখতে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। বেশি ঝুঁকিতে থাকা উপজেলার চারটি পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। কাউকে বের হতে দেয়া হচ্ছে না। এতকিছুর পরও প্রবাসীদের নিয়ন্ত্রণে রাখতে হিমশিম খেতে হচ্ছে।

জানা গেছে, করোনাভাইরাস আতঙ্কের মধ্যে শুধু শিবচরেই ফিরেছেন প্রায় সাড়ে ৬শ’ ইতালি প্রবাসী। অথচ পুরো মাদারীপুরে হোম কোয়ারেন্টাইনে মাত্র ২৬৩ জন। এছাড়া রাজধানী ও জেলার হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে আটজনকে।

ইউএনও জানান, প্রবাসীদের চলাচল নিয়ন্ত্রণে শিবচর পৌরসভার দুটি ওয়ার্ড, পাচ্চর ইউপির একটি গ্রাম, দক্ষিণ বহেরাতলা ইউপির একটি গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ব্যবসা প্রতিষ্ঠান ও গণপরিবহন বন্ধ করা হয়েছে। জেলা-উপজেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে প্রতিনিয়ত তদারকি করা হচ্ছে।

তিনি আরো জানান, প্রশাসন অভিযান চালিয়ে বিভিন্ন বাড়ি থেকে প্রবাসীদের কোয়ারেন্টাইনে পাঠাচ্ছে। এছাড়া সচেতনতামূলক কর্মসয়চি অব্যাহত রয়েছে।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com<br>This site create and maintenance by Fahim Shaon.  
Design & Developed BY ThemesBazar.Com