জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
চবি রসায়ন বিভাগের ১ হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার হস্তান্তর

চবি রসায়ন বিভাগের ১ হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার হস্তান্তর

চবি প্রতিনিধি:
বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা করোনাভাইরাস প্রতিরোধে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগ ১ হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার চট্টগ্রাম সিটি করপোরেশনকে হস্তান্তর করেছে।
মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার চট্টগ্রাম সিটি করপোরেশনকে ওই হ্যান্ড স্যানিটাইজারগুলো প্রদান করেন।

এ সময় ভিসি বলেন, করোনাভাইরাস প্রতিরোধের প্রধান উপায় হলো সামাজিক দূরত্ব বজায় রাখা, নিজেদের আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা এবং সাবান দিয়ে নিয়মিত হাত ধোয়া বা স্যানিটাইজার দিয়ে হাত জীবানুমুক্ত করা। বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা এ করোনাভাইরাস প্রতিরোধে চবি রসায়ন বিভাগ স্বল্প খরচে বৈজ্ঞানিক পদ্ধতি অনুসরণ করে এ স্যানিটাইজার প্রস্তুত করেছে। করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে সচেতন থেকে নিয়মকানুন মেনে চলতে হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এ হ্যান্ড স্যানিটাইজার প্রদান করায় চবি ভিসি ও চবি রসায়ন বিভাগের শিক্ষক-গবেষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীদর ধন্যবাদ জানান চট্টগ্রাম সিটি করপোরেশনের পরিচ্ছন্ন পরিদর্শক মোহাম্মদ আবদুল্লাহ।

এছাড়া একইদিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সামাজিক সংগঠন ‘এক টাকায় শিক্ষা’ এর পক্ষ থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের জন্য পাঁচশ’ বোতল হ্যান্ড স্যানিটাইজার চবি ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার এর কাছে হস্তান্তর করেন। এ সময় সংগঠনর সহ-সম্পাদক বিবি আসমা, সিও কেমিস্ট মোহাম্মদ মোরশেদ এবং দফতর সম্পাদক শিহাব জাহিন উপস্থিত ছিলেন।

এদিকে চবি ক্যাম্পাসে করোনাভাইরাসে আক্রান্তদের দ্রুত সেবা প্রদানর জন্য এরইমধ্যে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে একটি আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে।

হ্যান্ড স্যানিটাইজার হস্তান্তরের সময় চবি রজিস্ট্রার (ভারপ্রাপ্ত)কে এম নুর আহমদ, কলেজ পরিদর্শক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী, প্রক্টর প্রফেসর এস এম মনিরুল হাসান, ছাত্র-ছাত্রী পরামর্শ ও নির্দেশনার পরিচালক প্রফেসর সিরাজ উদ দৌল্লাহ, চবি রসায়ন বিভাগের সভাপতি প্রফেসর ড. শাহানারা বেগম, উক্ত বিভাগর প্রফেসর ড. মনির উদ্দিন, প্রফেসর ড. তাপসী ঘোষ রায়, প্রফেসর ড. মো. মাহবুবুল মতিন প্রমুখ উপস্থিত ছিলেন।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com<br>This site create and maintenance by Fahim Shaon.  
Design & Developed BY ThemesBazar.Com