জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
ফাতেমা এখন মুক্ত বাতাসের মানুষ

ফাতেমা এখন মুক্ত বাতাসের মানুষ

নিজস্ব প্রতিবেদক :
বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া মুক্তি পেয়েছেন। ৭৭৫ দিন পর আজ বুধবার তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেল তথা কারাগার থেকে মুক্তি পেয়েছেন। শুধুই যে খালেদা জিয়ার মুক্তি হয়েছে তা নয়, তারসঙ্গে আরো একজনের মুক্তি মিলেছে। তিনি এখন মুক্ত বাতাসের মানুষ। তিনি আর কেউ নন, তার নাম ফাতেমা। খালেদা জিয়ার গৃহকর্মী।

তিনি খালেদা জিয়ার ইচ্ছাতেই ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়ার সঙ্গী হিসেবে কারাগার ও হাসপাতালের প্রিজন সেলে ছিলেন। তার বিরুদ্ধে কোনো মামলা না থাকলেও বা কোনো মামলায় সাজা না হলেও তাকেখালেদা জিয়ার সঙ্গেই কার্যত কারাবন্দি থাকতে হয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেয় ঢাকার একটি আদালত। যদিও হাইকোর্ট ৫ বছর সাজা বাড়িয়ে ১০ বছর করেছেন। তবে নিম্ন আদালতের রায়ের দিনই তাকে নাজিম উদ্দিন রোডে ঢাকা কেন্দ্রীয় কারাগারের পুরাতন একটি ভবনে নেওয়া হয়।

সেইদিনই আদালতের অনুমতি নিয়ে তারসঙ্গে কারাগারে নেওয়া হয় ফাতেমাকে। খালেদা জিয়ার দীর্ঘদিনের গৃহকর্মী ফাতেমা। প্রায় দেড় দশক ধরে খালেদা জিয়ার গৃহপরিচারিকা হিসেবে রয়েছেন ফাতেমা। খালেদা জিয়ার তার দৈনন্দিন কাজের ক্ষেত্রে ফাতেমার ওপর নির্ভরশীল। একারণেই আদালতের অনুমতি নিয়েই তাকে সঙ্গে নেন খালেদা জিয়া। বন্দী জীবনে খালেদা জিয়াকে যেখানেই নেওয়া হয়েছে সেখানেই গেছেন ফাতেমা।

কারাবন্দি খালেদা জিয়া ২০১৮ সালের অক্টোবরের প্রথম দিকে অসুস্থ হয়ে পড়লে তাকে ভর্তি করা হয় বিএসএমএমইউ হাসপাতালে। সেখানেও খালেদা জিয়ার সঙ্গে ছিলেন ফাতেমা। একমাস চিকিৎসা শেষে ওইবছরের ৮ নভেম্বর খালেদা জিয়াকে আবার কারাগারে নিয়ে যাওয়া হয়। সেখানেও সঙ্গী ফাতেমা। এ অবস্থায় খালেদা জিয়া আরো অসুস্থ হয়ে পড়লে গতবছর পহেলা এপ্রিল তাকে আবারো বিএসএমইউ হাসপাতালের প্রিজন সেলে নেওয়া হয়। সেখানেই তার চিকিৎসা শুরু করা হয়। এবারও খালেদা জিয়ার সঙ্গী ফাতেমা। বুধবার যখন খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হয়েছে তখনও খালেদা জিয়ার সঙ্গী ওই ফাতেমা। আর এভাবেই ৭৭৫ দিন পর কারাগার থেকে মুক্তি মিলল ফাতেমার।

এরও আগে যখন খালেদা জিয়া গুলশান কার্যালয়ে অবরুদ্ধ ছিলেন সে সময় ২০১৩ সালের ২৯ ডিসেম্বর খালেদা জিয়ার পেছনে পতাকা হাতে দাঁড়িয়ে যান ফাতেমা। এনিয়ে তখন ব্যাপক কৌতলের জন্ম দেয়। শুধুই দেশের অভ্যন্তরে নয়, যখন খালেদা জিয়া বিদেশ সফরে গেছেন তখনও তার সার্বক্ষণিক সঙ্গী ফাতেমা।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com<br>This site create and maintenance by Fahim Shaon.  
Design & Developed BY ThemesBazar.Com