জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
রোনালদোর সময়-অসময়

রোনালদোর সময়-অসময়

শিহাব উদ্দিন :

বিতর্ক নাকি বিখ্যাত ব্যক্তিদের সঙ্গে লেগে থাকে! তারা যেখানেই যান সেটা ছায়ার মতো পিছু নেয়। আর একটু সুযোগ পেলেই নামিদামি লোকদের ফাঁসিয়ে দেয়। ফুটবলারদের ক্ষেত্রে নারী কেলেঙ্কারি যেমন খুব পরিচিত একটি ব্যাপার। যার সঙ্গে জড়িয়ে গেছে হালের অন্যতম সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর নাম। সম্প্রতি ক্যাথেরিন মায়োরগা নামের এক আমেরিকান মডেলকে ধর্ষণের অভিযোগে অভিযুক্ত হয়েছেন জুভেন্টাসের এই পর্তুগিজ সুপারস্টার। তদন্ত চলছে, রায় হবে শিগগিরই। সিআরসেভেনের ভক্তরা উদ্বিগ্ন কী জানি হয়!

মাঠের বাইরে যাই ঘটুক, মাঠের সময়টা ভালোই কাটছে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকার। রিয়াল মাদ্রিদে অবিস্মরণীয় ৯টি বছর কাটানোর পর চলতি মৌসুমে জুভেন্টাসে নাম লিখিয়েছেন ৩৩ বসন্ত পার করা রোনালদো। এটা পুরনো খবর। তার ব্যাপারে নতুন খবর জানতে উৎসুক লোকজন ইন্টারনেটে খোঁজাখুঁজি করেন অন্য কিছু। অন্য কিছু বলতে তার মাঠের বাইরের ঘটনাপ্রবাহ। অক্টোবরের প্রথম সপ্তাহে তার বিরুদ্ধে ধর্ষণের যে অভিযোগটা তুলেছে জার্মান স্পোর্টস ম্যাগাজিন ডার স্পিগেল, ওটা বেশ কয়েকদিন ধরেই গণমাধ্যমের মুখরোচক খবর। ক্যাথেরিন মায়োরগা নামের ৩৪ বছর বয়সী এক আমেরিকান মডেলের উদ্ধৃতি দিয়ে বোমাটা ফাটায় ডার স্পিগেল। বলা হয়, ২০০৯ সালে রিয়ালে যোগ দেওয়ার পরপরই লাস ভেগাসের এক হোটেলের ওয়াশরুমে মায়োরগাকে ধর্ষণ করেন রোনালদো। এরপর মোটা অঙ্কের টাকায় বিষয়টি মীমাংসা করেন তিনি। ওই খবরের ভেতরই দুপক্ষের মাঝে আদালত বহির্ভূত চুক্তিপত্রের একটি কপি প্রকাশ করে আগুনে ঘি ঢালে ডার স্পিগেল।

পর্তুগিজ গণমাধ্যমের দাবি, রিয়াল চায়নি সদ্য দলে ভেড়ানো সুপারস্টারকে নিয়ে কোনো বিতর্ক হোক। সেজন্য আদালত বহির্ভূত     অর্থচুক্তিতে সমাধান খোঁজে নিয়েছে। পরে রিয়াল বিষয়টি অস্বীকার করেছে। আর অভিযোগ ওঠার পর থেকেই রোনালদো ও তার আইনজীবী সেটি ‘ভুয়া’ হিসেবে উড়িয়ে দেন। মায়োরগার সঙ্গে সম্পর্কটা পারস্পরিক সম্মতির ভিত্তিতেই হয়েছিল বলে দাবি করেন তারা। কিন্তু ঝামেলা বাধিয়েছে ওই চুক্তিপত্রের কপি। ওটা কি আসল কপি নাকি বিকৃত এ নিয়ে রয়েছে সন্দেহ। তবে রোনালদো আত্মবিশ্বাসী, এই মামলায় তিনিই জিতবেন। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচ খেলার আগে সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন জুভেন্টাস তারকা। আত্মবিশ্বাসী কণ্ঠে বলেছেন, ‘সত্যের স্থান সবার ঊর্ধ্বে। খুব শিগগিরই সত্যের দ্বার উন্মোচিত হবে।’

নারীদের যৌন হেনস্তার বিরুদ্ধে বিশ্বাব্যাপী যে ‘মি-টু’ মুভমেন্ট শুরু হয়েছে, এরই প্রভাব এসে পড়েছে রোনালদোর ওপর। তবে বিতর্ক কাবু করতে পারেনি তাকে। মাঠের পারফরম্যান্সেই বিষয়টি স্পষ্ট। জুভেন্টাসে যাওয়ার পর প্রথম তিন-চারটা ম্যাচে ছিলেন গোলহীন। দীর্ঘদিন রিয়াল মাদ্রিদে খেলার পর হঠাৎ ইতালিয়ান ফুটবলের সঙ্গে মানিয়ে নেওয়া একটু সময় সাপেক্ষ ছিল। তবে রোনালদো দ্রুতই খাপ খাইয়ে নিয়েছেন। জুভেন্টাসের সার্জিতে ৯ ম্যাচ শেষে এখন তার নামের পাশে শোভা পাচ্ছে পাঁচ গোল। যার সর্বশেষটি আবার রোনালদোকে বসিয়ে দিয়েছে অনন্য এক উচ্চতায়। প্রথম খেলোয়াড় হিসেবে ইউরোপের শীর্ষ ৫ লিগে গড়েছেন ৪০০ অফিশিয়াল গোলের রেকর্ড। এই ৪০০ গোলের ৩১১টি রিয়াল মাদ্রিদ আর ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ৮৪টি। এই জুলাইয়ে ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে যোগ দেওয়া রোনালদোর সেরি আয় এটি পঞ্চম গোল।

তালিকায় দ্বিতীয় স্থানে আছেন জার্মান কিংবদন্তি জার্ড মুলার। বায়ার্ন মিউনিখের জার্সিতে তিনি ৩৯৮ গোল করেছেন। তিন নম্বরে আছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন খুদে জাদুকর বার্সেলোনার হয়ে এখন পর্যন্ত ৩৯০ গোল করেছেন।

চলতি বছরটা দেওয়ার চেয়ে রোনালদোর কাছ থেকে নিচ্ছে বেশি। রাশিয়া বিশ্বকাপে শেষ ষোল থেকেই বিদায় নিতে হলো তার দলকে। ব্যালন ডি’অর, ফিফার ‘দ্য বেস্ট’-এর মতো ব্যক্তিগত অর্জনগুলো গত কয়েক বছরে তার হাতেই উঠেছে বেশি। অথচ এবার একটা পুরস্কার হাতে নেওয়ার সৌভাগ্য হয়নি রোনালদোর। উয়েফা বর্ষসেরা ও ফিফার বর্ষসেরা দুটোই লুকা মদ্রিচ জিতেছেন। ডিসেম্বরে ফরাসি ফুটবল অ্যাসোসিয়েশন ঘোষণা করবে ব্যালন ডি’অর। ওটাতেও খুব একটা সম্ভাবনা দেখা যাচ্ছে না। তবে রোনালদো ব্যালন ডি’অর জেতেন কিংবা না জেতেন মনে-প্রাণে চাইবেন ধর্ষণের অভিযোগ থেকে যেন রেহাই মিলে।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com