জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
সিনেপ্লেক্সে হলিউডের দুই সিনেমা

সিনেপ্লেক্সে হলিউডের দুই সিনেমা

বিনোদন ডেস্ক : নগরীর স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেতে যাচ্ছে হলিউডের দুই সিনেমা। আগামী শুক্রবার ‘বোহেমিয়ান রাপসোডি’ ও ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য ফোর রিয়ামস’ সিনেমা দুটি মুক্তি পাবে।

জনপ্রিয় ব্রিটিশ ব্যান্ড কুইনের ভোকাল প্রয়াত ফ্রেডি মার্কারির জীবনী নিয়ে নির্মিত হয়েছে ‘বোহেমিয়ান রাপসোডি’। ব্যান্ড দলটির জনপ্রিয় গান ‘বোহেমিয়ান রাপসোডি’ অনুসারে সিনেমাটির নাম রাখা হয়েছে। এটি পরিচালনা করেছেন ব্রায়ান সিঙ্গার।

অন্যদিকে আর্নেস্ট হফম্যানের ছোটগল্প ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য মাউস কিং’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য ফোর রিয়ামস’ সিনেমা। এটি পরিচালনা করেছেন সুইডিশ পরিচালক লারস হালস্টর্ম এবং ‘ক্যাপ্টেন আমেরিকা: দ্য ফার্স্ট অ্যাভেঞ্জার’ খ্যাত মার্কিন পরিচালক জো জনস্টন।

বোহেমিয়ান রাপসোডি
সত্তরের দশকে যুক্তরাজ্যে ‘কুইন’ নামে ব্যান্ড দল গড়ে ওঠে। পরবর্তীতে তুমুল জনপ্রিয়তা লাভ করে। সাড়া জাগানো এই ব্যান্ডের অসংখ্য ভক্ত রয়েছে। সেই কুইন ব্যান্ডের জনপ্রিয় ভোকাল ছিলেন ফ্রেডি মার্কারি। ১৯৯১ সালে মাত্র পঁয়তাল্লিশ বছর বয়সে এইডসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন তিনি। কুইন ব্যান্ডের এই খ্যাতিমান শিল্পীর জীবনী নিয়ে নির্মিত হয়েছে ‘বোহেমিয়ান রাপসোডি’। লন্ডনের কোনো এক গলির ব্যান্ড থেকে কুইন হয়ে ওঠার গল্পই চলচ্চিত্রটির পটভূমি। ফ্রেডি মার্কারি ও কুইন ব্যান্ডের প্রথম পনের বছরের বিস্তারিত বিবরণ, সেই সঙ্গে তার শৈশব-কৈশোরের কিছু ঘটনাও উঠে আসবে। এতে তার চরিত্রে অভিনয় করেছেন রামি মালেক।

সম্প্রতি শিল্পী-কুশলীদের উপস্থিতিতে লন্ডনে অনুষ্ঠিত হয় ‘বোহেমিয়ান রাপসোডি’ সিনেমার বিশেষ প্রদর্শনী। সিনেমাটি দেখার পর ফ্রেডির চরিত্রে অভিনয় করা রামি মালিকের প্রশংসা করছেন সবাই। মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন চলচ্চিত্র বোদ্ধারা। বিখ্যাত সিনেমা রিভিউ সাইট রটেন টমেটোতে সিনেমাটির রেটিং পড়েছে ৫৪ শতাংশ।

দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য ফোর রিয়ামস
রূপকথার গল্পকে সিনেমার পর্দায় আনার ক্ষেত্রে জুড়ি নেই ডিজনির। এবার তারা পর্দায় নিয়ে আসছে জার্মান লেখক আর্নেস্ট হফম্যানের ছোটগল্প ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য মাউস কিং’। সিনেমাটির গল্প আবর্তিত হয়েছে ক্লারা নামের এক কিশোরীকে কেন্দ্র করে। মায়ের উপহারের বাক্সটি খুলতে তার প্রয়োজন একটি চাবি। সেই চাবির সন্ধানে তাকে জড়িয়ে পড়তে হয় অদ্ভুত এক রহস্যে। যে গল্পে রয়েছে আরো তিনটি সাদৃশ্য জগৎ, জীবিত কিছু পুতুল, বুদ্ধিমান এক ইঁদুরের দল এবং সেই জগতের অদ্ভুতুড়ে বাসিন্দারা। তারকাবহুল এ চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করেছেন ম্যাকেঞ্জি ফয়। এ ছাড়া দেখা যাবে কিরা নাইটলি, রিচার্ড ই গ্রান্ট, হেলেন মিলেন, মরগান ফ্রিম্যানের মতো অভিনয়শিল্পীদের। ১৭ বছর বয়সী ম্যাকেঞ্জি ফয়ের শুরুটা হয়েছিল জনপ্রিয় সিরিজ ‘টোয়ালাইট’-এর শেষ দুই কিস্তি দিয়ে। পরবর্তীতে ক্রিস্টোফার নোলানের ‘ইন্টারস্টেলার’-এর মাধ্যমে নিজের প্রতিভার প্রমাণ দেন তিনি। তবে এবার চলচ্চিত্রের পুরো আলো তার দিকে, তাই স্বাভাবিকভাবেই বেশ উচ্ছ্বসিত এই অভিনেত্রী।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com