জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
জঙ্গি অর্থায়ন : ৮ এনজিও কর্মী ৬ দিনের রিমান্ডে

জঙ্গি অর্থায়ন : ৮ এনজিও কর্মী ৬ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : জঙ্গি কর্মকান্ডে অর্থায়নের অভিযোগে আট এনজিওকর্মীর ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আশিক ইমাম রিমান্ডের এ আদেশ দেন।

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন- মো. সাফ ওয়ানুর রহমান, সুলতান মাহমুদ, মো. নজরুল ইসলাম, মো. আবু তাহের, মো. ইলিয়াস মৃধা, মো. আশরাফুল আলম, হাসনাইন ও মো. কামরুল।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক মোহাম্মদ জাহাঙ্গীর আলম পল্লবী থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনে বলা হয়, ‘স্মল কাইন্ডনেস বাংলাদেশ’ এনজিওটি নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের মতাদর্শের অনুসারীদের দ্বারা পরিচালিত হয়ে পাকিস্তান, তুরস্ক, ফিলিপাইন, কানাডা, সৌদি আরব, ইন্দোনেশিয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশের বিভিন্ন ইসলামভিত্তিক সংস্থা থেকে অনুদান সংগ্রহ করে থাকে।

গ্রেপ্তারকৃত আসামিরা ইন্টারনেট ও কম্পিউটারের সাহায্যে বিভিন্ন এ্যাপস ব্যবহার করে নিজেদের মধ্যে যোগাযোগ রক্ষা করতো এবং সাংগঠনিক কার্যক্রম চালাত। এছাড়াও দেশে ও বিদেশে হিসাব বহির্ভূতভাবে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে অনুদানের নামে অর্থ সংগ্রহ করতো।

আবেদনে আরও বলা হয়, পাকিস্তান ভিত্তিক সংগঠন আল খিদমত ফাউন্ডেশন উক্ত এনজিও এসকেবির মাধ্যমে রোহিঙ্গা শিবিরে নির্বিঘ্নে জঙ্গীবাদী প্রচারণা ও কর্মকান্ডে চালাচ্ছে। এনজিওর কার্যক্রমের আড়ালে তারা রোহিঙ্গা শরনার্থী শিবির হতে তাদের সংগঠনের জন্য সদস্য সংগ্রহের কাজে লিপ্ত ছিল।

সদস্য সংগ্রহ করে নাশকতা কাজের মাধ্যমে সরকারকে অকার্যকর করা ও দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বিধায় এনজিও কার্যক্রমের সাথে জড়িত পলাতক অপর আসামিদের গ্রেপ্তার এবং মুল রহস্য উদঘাটনে তাদের ১০ দিনের রিমান্ডে নেওয়া প্রয়োজন।

আসামিদের পক্ষে শামসুল ইসলাম রিমান্ড বাতিল চেয়ে যে কোন শর্তে জামিন চান।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে ছয়দিনের রিমান্ডের আদেশ দেন।

প্রসঙ্গত, বুধবার রাতে পল্লবী থানার ডিওএইচএসে ৯ নম্বর রোডের ‘স্মল কাইন্ডনেস বাংলাদেশ’ এনজিও অফিসে অভিযান চালিয়েওেই আসামিদের গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের এসআই আশরাফুল হক বাবু মামলা দায়ের করেন।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com