জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
সিলেটের ১৯ আসনে আ.লীগের মনোনয়ন কিনলেন যারা

সিলেটের ১৯ আসনে আ.লীগের মনোনয়ন কিনলেন যারা

সিলেট ব্যুরো
একাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। শুক্রবার মনোনয়ন বিক্রির প্রথম দিনে সিলেট বিভাগের ১৯টি আসন থেকে দলের মনোনয়ন ফরম কিনেছেন ৭৮ জন।

সিলেট বিভাগের মনোনয়ন বিক্রির দায়িত্বে থাকা ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মনোনয়ন ফরম নেওয়ার পাশাপাশি অনেকেই প্রথম দিন জমা দিয়ে গেছেন।

এই ৭৮ জনের মধ্যে সিলেট জেলার ৬টি আসনে মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা ২৭ জন, সুনামগঞ্জ জেলার ৫টি আসনে ২৫ জন, মৌলভীবাজার জেলার ৪টি আসনে ৮ জন এবং হবিগঞ্জের চারটি আসনে মনোনয়ন ফরম নিয়েছেন ১৮ জন। ধারণা করা হচ্ছে মনোনয়ন আবেদনের শেষ দিন পর্যন্ত এই সংখ্যা শতাধিক হবে।

সিলেট-১ আসনে এবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন বর্তমান সংসদ সদস্য আবুল মাল আব্দুল মুহিত, তাঁর ভাই সাবেক রাষ্ট্রদূত ড. একে আব্দুল মোমেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ এবং সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসেন।

সিলেট-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন কিনেছেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী এবং যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

সিলেট-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন- বর্তমান সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, যুক্তরাজ্য আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা শাহ মুজিবুর রহমান জকন।

সিলেট-৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন কিনেছেন বর্তমান সংসদ সদস্য ইমরান আহমদ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আলীরগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলাম কিবরিয়া হেলাল, আওয়ামী লীগ নেতা ফারুক আহমদ এবং অধ্যক্ষ ফজলুল হক।

সিলেট-৫ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা আহমদ আল কবীরসহ আরো কয়েক জন।

সিলেট-৬ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন কিনেছেন বর্তমান সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ, কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সরওয়ার হোসেন সহ আরো কয়েক জন।

সবচেয়ে বেশি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সুনামগঞ্জ-১ (জামালগঞ্জ, তাহিরপুর ও ধর্মপাশা) আসনের মনোনয়ন প্রত্যাশীরা। শুক্রবার পর্যন্ত এই আসনে ১১ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। বর্তমান সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, সৈয়দ রফিকুল হক সোহেল, মোহাম্মদ রফিকুল ইসলাম তালুকদার, বিনয়ভূষণ তালুকদার ভানু, অ্যাডভোকেট রনজিত সরকার, রেজাউল করিম শামীম, রফিকুল হাসান চৌধুরী, অ্যাডভোকেট আক্তারুজ্জামান সেলিম শক্তিপদ রায় ও জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক খন্দকার মঞ্জুর আহমদ প্রথম দিন এই ফরম সংগ্রহ করেন।

সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনেও ফরম সংগ্রহ করেছেন একাধিক প্রার্থী। তবে এখনো বর্তমান সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী ড. জয়া সেনগুপ্তা মনোনয়ন ফরম সংগ্রহ করেননি। এই আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, শহিদ পরিবারের সন্তান অ্যাডভোকেট অ্যাডভোকেট শামসুল ইসলাম, ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু মিয়া, ব্যারিস্টার অনুকুল তালুকদার ডাল্টন ও সাংবাদিক দীপক চৌধুরী।

সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ) আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য, অর্থ ও পকিল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান, সামাদপুত্র আজিজুস সামাদ আজাদ ডন ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা চেয়ারম্যান হাজী আবুল কালাম। এ পর্যন্ত এই আসনে ৩ জন মনোনয়ন সংগ্রহ করলেও আরো কয়েকজন প্রবাসী মনোনয়ন কিনবেন বলে জানা গেছে।

সুনামগঞ্জ-৪ (সুনামগঞ্জ সদর-বিশ্বম্ভরপুর ) আসনে এ পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩ জন প্রার্থী। জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন ও তাঁর বড় ভাই জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খায়রুল কবির নোমেন মনোনয়ন সংগ্রহ করেছেন। এ আসনে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি নুরুল হুদা মুকুট দলীয় ফরম সংগ্রহ করবেন বলে জানিয়েছেন।

সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়াবাজার) আসনে এ পর্যন্ত ২ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। ছাতক পৌরসভার চেয়ারম্যান আবুল কালাম চৌধুরীর ছোট ভাই জেলা আওয়ামী লীগ নেতা শামীম আহমেদ চৌধুরী ও আওয়ামী লীগ নেতা টি এইচ এম জাহাঙ্গীর ফরম কিনেছেন। বর্তমান সংসদ সদস্য মহিবুর রহমান মানিক মনোনয়ন ফরম সংগ্রহ করবেন শনিবার।

মৌলভীবাজার ১ আসন (বড়লেখা-জুড়ি) থেকে মনোনয়ন ফরম কিনেছেন বর্তমান সাংসদ হুইপ শাহাব উদ্দিন আহমদ।

মৌলভীবাজার ২ আসন (কুলাউড়া) থেকে মনোনয়ন ফরম কিনেছেন লন্ডন আলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কামাল হাসান।

মৌলভীবাজার ৩ আসন (মৌলভীবাজার সদর-রাজনগর) থেকে মনোনয়ন ফরম কিনেছেন বর্তমান সাংসদ সৈয়দা সায়রা মহসিনের পক্ষে ছোট মেয়ে সৈয়দা সাবরিনা শারমীন, জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদের পক্ষে সাংগঠনিক সম্পাদক এড. রাধাপদ দেব সজল, সাবেক ভিপি আব্দুল মালিক তরফদার ভিপি সোয়েব, লন্ডন প্রবাসী এমএ রহিম সিআইপি।

মৌলভীবাজার ৪ আসন (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) থেকে মনোনয়ন ফরম কিনেছেন বর্তমান সাংসদ ও সাবেক চীফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কেন্দ্রীয় আ’লীগের সদস্য অধ্যাপক রফিকুর রহমান।

হবিগঞ্জ-১ (বাহুবল-নবীগঞ্জ) আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন হবিগঞ্জ-সিলেট সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন চৌধুরী ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য আব্দুল মুকিত চৌধুরী।

হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন বিষয়ক উপ-কমিটির সদস্য ময়েজ উদ্দিন শরীফ রুয়েল, সুপ্রিম কোর্টের আইনজীবি অ্যাডভোকেট মাহফুজা বেগম সাঈদা মনোনয়ন ফরম কিনেছেন।

হবিগঞ্জ-৩ (সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনে মনোনয়ন ফরম কিনেছেন বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির, যুক্তরাজ্য প্রবাসী আওয়ামী লীগ নেতা প্রকৌশলী সুশান্ত দাস গুপ্ত, লাখাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহফুজুর রহমান মাফুজ ও মো. হারুনুর রশীদ চৌধুরী।

হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে বর্তমান সাংসদ অ্যাডভোকেট মাহবুব আলী ছাড়াও মাধবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শাহ্ মো. মুসলিম, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ কমিটির সদস্য অ্যাডভোকেট দেওয়ান মারুফ সিদ্দিকী, চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এম আকবর হোসাইন জিতু, শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ মুনির, প্রয়াত মন্ত্রী এনামূল হক মোস্তফা শহীদের ছেলে নিজামুল হক রানা ও প্রকৌশলী আরিফুল হাই রাজিব মনোনয়ন ফরম কিনেছেন।

জানা গেছে, গতবারের চেয়ে এবার ৫ হাজার টাকা বাড়িয়ে দলীয় মনোনয়নের ফি ৩০ হাজার টাকা নির্ধারণ করেছে আওয়ামী লীগ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে গত বৃহস্পতিবার। ঘোষিত তফসিল অনুযায়ী আগমী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। মনোনয়ন সংগ্রহ এবং জমা দেওয়ার শেষ সময় দেওয়া হয়েছে ১৯ নভেম্বর পর্যন্ত। এছাড়া ২২ নভেম্বর মনোনয়ন পত্র বাছাই এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com