জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
বীরগঞ্জে শিক্ষক-ছাত্রের কারাদণ্ড

বীরগঞ্জে শিক্ষক-ছাত্রের কারাদণ্ড

দিনাজপুর প্রতিনিধি:

মিথ্যা তথ্য দিয়ে জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করায় দিনাজপুরের বীরগঞ্জে এবিএম রহমত আলী (৫৫) নামে এক শিক্ষককে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং শ্রী উত্তম কুমার রায় (২৩) নামে এক ছাত্রকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার বিকেলে বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইয়ামিন হোসেন ভ্রাম্যমাণ আদালতে এ রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত শ্রী উত্তম কুমার রায় এবং এবিএম রহমত আলীকে বুধবার রাতে বীরগঞ্জ থানায় হস্তান্তর করা হয়। বৃহস্পতিবার সকালে তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হবে বলে বীরগঞ্জ থানার ওসি (প্রশাসন) সাকিলা পারভিন জানায়।

দণ্ডপ্রাপ্তরা হলেন, এবিএম রহমত আলী ঠাকুরগাঁও জেলা সদরের চোংগাখাতা গ্রামের মৃত কচির উদ্দিনের ছেলে ও দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার কালীর মেলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং শ্রী উত্তম কুমার রায় একই এলাকার গড়েয়া গ্রামের শ্রী বীরেন বর্মন বোদাড়–র ছেলে ও একই বিদ্যালয়ের ছাত্র।

বীরগঞ্জ থানার এসআই মো. দুলাল হক জানান, এইচএসসি পাস করেও তথ্য গোপন করে ঠাকুরগাঁও জেলা সদরের গড়েয়া গ্রামের শ্রী বীরেন বর্মন বোদাড়–র ছেলে উত্তম কুমার রায় দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার দেউলি আরাজী লক্করা উচ্চবিদ্যালয় হতে চলতি জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। বুধবার সকালে পলাশবাড়ী উচ্চবিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে হিন্দু ধর্ম পরীক্ষা চলাকালীন সময়ে কক্ষে দায়িত্বরত একজন শিক্ষিকা তাকে চিনে ফেলে। পরে বিষয়টি তাৎক্ষণিকভাবে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ামিন হোসেনকে অবহিত করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ামিন হোসেন বিদ্যালয়ে গিয়ে তাকে আটক করে এবং জিজ্ঞাসাবাদের জানতে পারে ২০১৬ সালে গড়েয়া কলেজ হতে এইচএসসি পরীক্ষায় পাস করেছে। পরে তার দেওয় তথ্য তদন্ত করে তাকে সহযোগতি করার জন্য কালীর মেলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবিএম রহমত আলীকে আটক করা হয়।

বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ামিন হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান, অসৎ উপায় অবলম্বন করা অভিযোগে শ্রী উত্তম কুমার রায় নামে এক ছাত্রকে ১৫ দিন এবং অবেধভাবে ছাড়পত্র দিয়ে অসৎ উপায় অবলম্বনে সহায়তা করার জন্য কালীর মেলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবিএম রহমত আলীকে পাবলিক পরীক্ষাসমূহ অপরাধ আইনে উক্ত দন্ডাদেশ প্রদান করা হয়েছে।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com