জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
অন্ধকারে তেরেসার ভবিষ্যৎ

অন্ধকারে তেরেসার ভবিষ্যৎ

আন্তর্জাতিক ডেস্ক:

ওয়েস্ট মিনিস্টারে এক অদ্ভুত নীরবতা তৈরি হয়েছে। এই মুহূর্তে ব্রেক্সিট কোন পথে? চরম জল্পনা তৈরি হয়েছে ব্রিটেনবাসীর মধ্যে। খোদ ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ প্রধানমন্ত্রী তেরেসা মে-র পাশে থাকলেও তার মন্ত্রীদের অনেকেই পাশে নেই। বৃহস্পতিবারও কয়েকজন মন্ত্রীকে ইস্তফা দিয়েছেন।

ব্রেক্সিটের অন্যতম মন্ত্রী ডোমিনিক রাবসহ আরও দুই মন্ত্রী ইস্তফা দিয়েছেন। এই মুহূর্তে কনজার্ভেটিভ দলে তেরেজা এতটাই কোণঠাসা হয়ে পড়েছেন, আস্থা ভোটের মধ্য দিয়ে তাকে যেতে হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

২০১৬ সালে গণভোটের মাধ্যমে সিংহভাগ ব্রিটেনবাসী ঠিক করেন ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে আসার। আগামী বছর ২৯ মার্চের মধ্যে বেরিয়ে আসতে হবে ব্রিটেনকে। কিন্তু খসড়া তৈরি করতে গিয়েই নানা বিতর্কে জড়ায় তেরেজা মে-র সরকার।

অভিযোগ উঠে, ইউরোপীয় ইউনিয়ন থেকে পুরোপুরি বেরিয়ে না এসে ‘নরম’ ব্রেক্সিট নীতি গ্রহণ করছেন তেরেসা। বিরোধিতা শুরু করেন তারই পররাষ্ট্র মন্ত্রী বরিস জনসন। জুলাইয়ে তার ইস্তফার সঙ্গে আরও দুই মন্ত্রী ইস্তফা দেন। তবুও অটল তেরেসা।

জনসন তার ইস্তফাপত্রে দাবি করেছিলেন, ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে যে মুক্ত বাণিজ্য গড়ে তোলার কথা বলা হচ্ছে, আসলে ব্রিটেনের অর্থনীতির অনেকটাই তাদের কাছে গচ্ছিত থাকবে।

বৃহস্পতিবার চরম পরিস্থিতে পরিণত হল ব্রিটিশ পার্লামেন্টে। তেরেসা যদিও দাবি করেন, এখনও পর্যন্ত এটি খসড়া। আলোচনার মধ্য দিয়ে পথ বার করার সুযোগ তাদের হাতে রয়েছে।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com