জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
মিরপুরে কিশোর-কিশোরীদের আনন্দময় একটি দিন

মিরপুরে কিশোর-কিশোরীদের আনন্দময় একটি দিন

ক্রীড়া প্রতিবেদক: কিশোর-কিশোরী ক্রিকেটারদের একটি দল আজ শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দেশের প্রাক্তন ও বর্তমান ক্রিকেটারদের সঙ্গে দলবেঁধে একটি বিনোদনমূলক ও হাই-ভোল্টেজ ম্যাচ খেলেছে।

২০ নভেম্বর ‘বিশ্ব শিশু দিবসকে সামনে রেখে ১০ ওভারের এই ম্যাচের আয়োজন করা হয়।

‘বিশ্ব শিশু দিবসে পুরো বিশ্ব শিশুদের অধিকার ও প্রয়োজনগুলোকে সামনে আনবে, সিদ্ধান্ত গ্রহণে সক্রিয় অংশগ্রহণকারী হিসেবে শিশু ও তরুণ জনগোষ্ঠীর কথা গুরুত্বের সঙ্গে তুলে ধরবে এবং শিশুদের সহায়তায়, বিশেষ করে সবচেয়ে অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তায় কর্মরত ব্যক্তি, করপোরেট প্রতিষ্ঠান এবং সরকারের সংখ্যা বাড়াতে সহায়তা করবে।
এই উদ্যোগের অংশ হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সহযোগিতায় ইউনিসেফ বাংলাদেশ একটি বন্ধুত্বপূর্ণ ক্রিকেট ম্যাচের আয়োজন করে, যেখানে জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের গ্যালারিতে কয়েক হাজার শিশু দর্শকের উল্লাসের মাঝে ইউনিসেফের সহযোগী বেসরকারি সংস্থা (এনজিও) ব্র্যাক, অপরাজেয় বাংলা ও সুরভীর সুবিধাবঞ্চিত শিশু ও কিশোর-কিশোরীরা রোমাঞ্চকর এই ক্রিকেট প্রতিযোগিতায় অংশ নেয়।

ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি এডুয়ার্ড বেগবেদার বলেন, “এই ধরনের পেশাদার ও সফল ক্রিকেটাদের সঙ্গে একই কাতারে সামিল হয়ে খেলার যে সাহস এই শিশুরা দেখিয়েছে তা পরিষ্কারভাবে এই দেশকে সব শিশুর জন্য উপযোগী করে গড়ে তুলতে ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবেলা করা এবং দেশকে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে তাদের মধ্যে থাকা সম্ভাবনারই প্রমাণ”।

বন্ধুত্বপূর্ণ এই ক্রিকেট ম্যাচে অন্যদের মধ্যে খেলেন বাংলাদেশের প্রাক্তন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক হাবিবুল বাশার, জাতীয় ক্রিকেটার প্রাক্তন ওপেনার হান্নান সরকার, জাতীয় দলের খেলোয়াড় তাসকিন আহমেদ, জাতীয় নারী ক্রিকেট দলের ক্রিকেটার সুরাইয়া আজমিন এবং উভয় দলেই একদল কিশোর-কিশোরী তাদের সঙ্গে খেলায় অংশ নেয়।

‘বিশ্ব শিশু দিবস’ হচ্ছে ‘শিশুদের জন্য এবং শিশুদের দ্বারা’ ইউনিসেফের বার্ষিক বৈশ্বিক কার্যক্রমের দিন। এ বছর পুরো বিশ্ব একত্রিত হবে এমন একটি পৃথিবী গড়ে তোলার জন্য যেখনে প্রতিটি শিশু স্কুলে যাবে, ক্ষতির হাত থেকে নিরাপদ থাকবে এবং তাদের সম্ভাবনার বিকাশ ঘটাতে পারবে।

ইউনিসেফ প্রতিটি শিশুর অধিকার এবং সম্মৃদ্ধির জন্যে কাজ করে যাচ্ছে। আমাদের অংশীদারদের সাথে ১৯০টি দেশ ও অঞ্চলে এই অঙ্গীকার বাস্তবে পরিণত করার জন্য আমরা কাজ করছি। সর্বত্র সকল শিশুর কল্যাণে সবচেয়ে ঝুঁকিপূর্ণ ও বঞ্চিত শিশুদের কাছে সুযোগ-সুবিধা পৌঁছে দেওয়ার জন্যে বিশেষ প্রচেষ্টা কেন্দ্রিক এই কর্মকাণ্ড।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com