জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
এক ম্যাচ হাতে রেখে ইংল্যান্ডের সিরিজ জয়

এক ম্যাচ হাতে রেখে ইংল্যান্ডের সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক,
শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ৫৭ রানে জয় পেয়েছে সফরকারী ইংল্যান্ড। এই জয়ের ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল ক্যারিবীয়রা। রবিবার ম্যাচের শেষ দিন জয়ের জন্য শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ৭৫ রান। হাতে ছিল তিনটি উইকেট। কিন্তু সকাল সকাল ম্যাচ শেষ করে দিয়েছে ইংল্যান্ড। শ্রীলঙ্কার এই তিনটি উইকেট নিতে রবিবার তারা বল করেছে ৮.৪ ওভার। সিরিজের প্রথম ম্যাচে ২১১ রানে জয় পেয়েছিল জো রুটের দল। কলম্বোতে শেষ টেস্ট ম্যাচটি শুরু হবে আগামী ২৩ নভেম্বর। টেস্ট সিরিজ শুরুর আগে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ ৩-১ ব্যবধানে ও একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ ৩০ রানে জিতে নেয় ইংল্যান্ড।

পাল্লেকেলে টেস্টে জয়ের জন্য শ্রীলঙ্কার সামনে লক্ষ্যমাত্রা ছিল ৩০১ রান। কিন্তু ২৪৩ রানে অলআউট হয়ে যায় স্বাগতিকরা। দলের পক্ষে সর্বোচ্চ ৮৮ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। ৫৭ রান করেন ওপেনার দিমুথ করুণারত্নে। ৩৭ রান করেন রোশেন সিলভা। ৩৫ রান করেন নিরোশান ডিকওয়েলা। ইংল্যান্ডের বোলারদের মধ্যে ৮৩ রান দিয়ে পাঁচটি উইকেট শিকার করেন জ্যাক লিচ। টেস্টে এবারই প্রথম এক ইনিংসে পাঁচটি উইকেট শিকার করলেন তিনি। অন্যদের মধ্যে মঈন আলী ৪টি ও আদিল রশীদ ১টি করে উইকেট শিকার করেন।

পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে গত বুধবার শুরু হয় তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি। প্রথম দিন টস জিতে ব্যাট করতে নামে ইংল্যান্ড। সফরকারীদের প্রথম ইনিংস শেষ হয় ২৯০ রানে। দলের পক্ষে স্যাম কুরান ৬৪, জস বাটলার ৬৩ ও ররি বার্নস ৪৩ রান করেন। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে সুরঙ্গা লাকমল ১টি, দিলরুয়ান পেরেরা ৪টি, মালিন্দা পুষ্পকুমারা ৩টি ও আকিলা ধনঞ্জয়া ২টি করে উইকেট শিকার করেন।

এরপর শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসের ব্যাটিংয়ে নেমে ৩৩৬ রানে অলআউট হয়। দলের পক্ষে সর্বোচ্চ ৮৫ রান করেন রোশেন সিলভা। ৬৩ রান করেন ওপেনার দিমুথ করুণারত্নে। ৫৯ রান করেন ধনঞ্জয়া ডি সিলভা। ইংল্যান্ডের বোলারদের মধ্যে জ্যাক লিচ ৩টি, মঈন আলী ২টি, আদিল রশীদ ৩টি ও জো রুট ১টি করে উইকেট শিকার করেন। প্রথম ইনিংস শেষে ৪৬ রানের লিডে ছিল শ্রীলঙ্কা।

ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নেমে অধিনায়ক জো রুটের সেঞ্চুরি এবং ররি বার্নস ও বেন ফোকসের হাফ সেঞ্চুরির সুবাদে ৩৪৬ রান করে অলআউট হয়। জো রুট ১২৪ রান করে আউট হন। এই রান করার পথে তিনি বল খেলেন ১৪৬টি, চার মারেন ১০টি ও ছক্কা হাঁকান ২টি। টেস্টে রুটের এটি ১৫তম সেঞ্চুরি। রুট ছাড়া ভালো করেছেন ররি বার্নস ও বেন ফোকস। ৫৯ রান করে আউট হন বার্নস। ৬৫ রান করে অপরাজিত থাকেন বেন ফোকস।

শ্রীলঙ্কার বোলারদের মধ্যে ১১৫ রান দিয়ে ৬টি উইকেট শিকার করেন স্পিনার আকিলা ধনঞ্জয়া। টেস্টে তৃতীয়বারের মতো এক ইনিংসে পাঁচ বা তার বেশি সংখ্যক উইকেট শিকারের কৃতিত্ব গড়েলেন ধনঞ্জয়া। ধনঞ্জয়া ছাড়া দিলরুয়ান পেরেরা ৩টি ও মালিন্দা পুষ্পকুমারা ১টি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৫৭ রানে জয়ী ইংল্যান্ড।

ইংল্যান্ড প্রথম ইনিংস: ২৯০ (৭৫.৪ ওভার)

(ররি বার্নস ৪৩, কিটন জেনিংস ১, বেন স্টোকস ১৯, জো রুট ১৪, জস বাটলার ৬৩, মঈন আলী ১০, বেন ফোকস ১৯, স্যাম কুরান ৬৪, আদিল রশীদ ৩১, জ্যাক লিচ ৭, জেমস অ্যান্ডারসন ৭*; সুরঙ্গা লাকমল ১/৪৪, দিলরুয়ান পেরেরা ৪/৬১, মালিন্দা পুষ্পকুমারা ৩/৮৯, ধনঞ্জয়া ডি সিলভা ০/৪, আকিলা ধনঞ্জয়া ২/৮০)।

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ৩৩৬ (১০৩ ওভার)

(দিমুখ করুণারত্নে ৬৩, কৌশল সিলভা ৬, মালিন্দা পুষ্পকুমারা ৪, ধনঞ্জয়া ডি সিলভা ৫৯, কুসল মেন্ডিস ১, অ্যাঞ্জেলো ম্যাথুজ ২০, রোশেন সিলভা ৮৫, নিরোশান ডিকওয়েলা ২৫, দিলরুয়ান পেরেরা ১৫, আকিলা ধনঞ্জয়া ৩১, সুরঙ্গা লাকমল ১৫*; জেমস অ্যান্ডারসন ০/৪০, স্যাম কুরান ০/১৯, জ্যাক লিচ ৩/৭০, মঈন আলী ২/৮৫, আদিল রশীদ ৩/৭৫, রোজ রুট ১/২৬, বেন স্টোকস ০/৯)।

ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস: ৩৪৬ (৮০.৪ ওভার)

(জ্যাক লিচ ১, ররি বার্নস ৫৯, কিটন জেনিংস ২৬, জো রুট ১২৪, বেন স্টোকস ০, জস বাটলার ৩৪, মঈন আলী ১০, বেন ফোকস ৬৫*, স্যাম কুরান ০, আদিল রশীদ ২, জেমস অ্যান্ডারসন ১২; দিলরুয়ান পেরেরা ৩/৯৬, মালিন্দা পুষ্পকুমারা ১/১০১, আকিলা ধনঞ্জয়া ৬/১১৫, ধনঞ্জয়া ডি সিলভা ০/৭, সুরঙ্গা লাকমল ০/১৪)।

শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংস: ২৪৩ (৭৪ ওভার)

(দিমুথ করুণারত্নে ৫৭, কৌশল সিলভা ৪, ধনঞ্জয়া ডি সিলভা ১, কুসল মেন্ডিস ১, অ্যাঞ্জেলো ম্যাথুজ ৮৮, রোশেন সিলভা ৩৭, নিরোশান ডিকওয়েলা ৩৫, দিলরুয়ান পেরেরা ২, আকিলা ধনঞ্জয়া ৮*, সুরঙ্গা লাকমল ০, মালিঙ্গা পুষ্পকুমারা ১; জেমস অ্যান্ডারসন ০/১২, জ্যাক লিচ ৫/৮৩, মঈন আলী ৪/৭২, আদিল রশীদ ১/৫২, জো রুট ০/১৫)।

প্লেয়ার অব দ্য ম্যাচ: জো রুট (ইংল্যান্ড)

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com