জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
হজযাত্রী‌দের ইমিগ্রেশন কার্যক্রম পরিদর্শন ধর্ম প্রতিমন্ত্রীর

হজযাত্রী‌দের ইমিগ্রেশন কার্যক্রম পরিদর্শন ধর্ম প্রতিমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতি‌বেদক : দেশে ফিরেই হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দ‌র সংলগ্ন হজ ইমিগ্রেশন কার্যক্রম সরেজমিন পরিদর্শন করে‌ছেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাডভোকেট শেখ মো আব্দুল্লাহ।

এ সময় তিনি ইমিগ্রেশন জোন স্থাপন এর সাথে সম্পৃক্ত সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষের প্রতিনিধিদের সাথে কথা বলেন। দ্রুততম সময়ে অবশিষ্ট কার্যক্রম শেষ করার নির্দেশ দেন।

এ সময় ধর্ম সচিব মো আনিছুর রহমান, যুগ্ম সচিব এবিএম আমিন উল্লাহ নুরী, যুগ্ম সচিব আ. হামিদ জমাদ্দার, হজ্জ এজেন্সীস এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর সভাপতি এম শাহাদত হোসাইন তসলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব শেখ মোহাম্মদ আব্দুল্লাহ মক্কা আল মোকাররমা, সৌদি আরবে অনুষ্ঠিত ‘কোরআন ও সুন্নার আলোকে মধ্যপন্থা ও উদারতার মূল্যবোধ’ বিষয়ে Muslim World League এর ব্যবস্থাপনায় আয়োজিত আন্তর্জাতিক সম্মেলনে যোগদান শেষে রোববার মধ্যরা‌তে দেশে প্রত্যাবর্তন করেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকায় Makka Route Initiative এর আওতায় এ বছর থেকে বাংলাদেশি হজযাত্রীদের Pre Arrival Immigration সৌদি আরবের ইমিগ্রেশন ঢাকায় সম্পন্ন করা হবে। এ উপলক্ষে বাংলাদেশ সরকারের সহযোগিতায় সৌদি ইমিগ্রেশন ও হজ বিষয়ক মন্ত্রণালয় এর অর্থায়নে হজ ইমিগ্রেশন জোন প্রতিষ্ঠা করা হচ্ছে।

উল্লেখ্য, এ বছর ডেডিকেটেড হজ ফ্লাইট এর যাত্রীদের ইমিগ্রেশন জেদ্দার পরিবর্তে ঢাকায় সম্পন্ন করা হবে। এতে করে বাংলাদেশি হজযাত্রীদের ১০/১২ ঘণ্টা অপেক্ষার সময় ও কষ্ট লাগব করা হবে।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com