জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
সিলেটবাসীর নিরাপত্তায় পুলিশের বিশেষ নির্দেশনা

সিলেটবাসীর নিরাপত্তায় পুলিশের বিশেষ নির্দেশনা

সিলেট প্রতিনিধি :
ফাইল ছবি

পবিত্র ঈদুল ফিতরে উপলক্ষে সার্বিক নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে। ঈদগাহ মাঠ, বাসা-বাড়ি, যাতায়াত ও যানজটসহ বিভিন্ন বিষয়ে নিরাপত্তায় দিক নির্দেশনামুলক পরামর্শ দেয়া হয়।
সোমবার সিলেট মহানগর পুলিশের অ্যাডিশনাল উপ কমিশনার মো. জেদান আল মুসা এক প্রেস বিজ্ঞপ্তিতে এই পরামর্শ দেন।

ঈদগাহ মাঠের নিরাপত্তা

ঈদগাহে যাওয়ার সময় নগদ টাকা, মোবাইল ফোন সাথে নিলে বিশেষ সতর্কতা, ঈদের জামায়াতের সময় অপরিচিত বা দুস্কৃতিকারী কাউকে বাসায় প্রবেশ করতে না দেয়া, অপরিচিত ব্যক্তির দেয়া খাবার না খাওয়া, , ঈদের জামায়াতের আশেপাশে ও ফুটপাতে বোতলজাত পানীয় পান করার ক্ষেত্রে সর্তক থাকা, ঈদ উপলক্ষে বাসা-বাড়িতে গৃহকর্মী নিযুক্ত করলে তাদের প্রতি বিশেষ নজর রাখা, ঈদগাহ্ মাঠে জায়নামাজ ব্যতীত অন্য কিছু না নেয়া, নিজস্ব স্বেচ্ছাসেবক নিয়োগ করে ঈদগাহ্ মাঠের প্রবেশ ও বাহির পথে নজরদারি রাখা, যানযট নিরসনে গাড়ি ঈদগাহের দূরে রাখার আহ্বান করা হচ্ছে।
বাসা-বাড়ির নিরাপত্তা
ঈদের ছুটি চলার সময় বাসাবাড়ির নিরপাত্তার ক্ষেত্রে বাসার দরজা-জানালায় তালা দেয়া, বাড়ির মালিক ও কেয়ারটেকারকে জানিয়ে যাওয়া, ক্লোজ সার্কিট ক্যামেরা সচল রাখা, দরজায় নিরাপত্তা এলার্মযুক্ত তালা দেয়া, বাড়ির সামনে সন্দেহজনক কাউকে ঘোরাফেরা করতে দেখলে পুলিশ ফাঁড়ি ও থানাকে অবহিত করার ব্যাপারে বিশেষ অনুরোধ জানানো হয়েছে।

সড়কে-যাত্রাপথে নিরাপত্তা

যাত্রাপথে প্রয়োজনে টহল পুলিশের সহায়তা নেয়া, রাতের সময় জনবহুল সড়ক দিয়ে চলাচল করা, শেয়ার সিএনজি পরিহার করা, সন্দেহভাজন মোটরসাইকেল ব্যবহারকারী থেকে সতর্ক থাকা, সড়কে অপরিচিত কারো কাছ থেকে কোনো কিছু না খাওয়া। যাতায়াতের সময় সহযাত্রী বেশে থাকা অজ্ঞান পার্টি ও মলম পার্টির খপ্পর হতে সতর্ক থাকা, বাসস্ট্যান্ডে সতর্কতার সঙ্গে চলাচল, ট্যাক্সি-অটোরিকশা বা ভাড়ায়চালিত অন্যান্য গাড়ি ভাড়া করার সময় রেজিস্ট্রেশন নম্বর এবং ড্রাইভারের নাম ঠিকানা লিখে রাখা এবং ট্রাকে ভ্রমণ না করা ইত্যাদি।

যানজট নিরসনে ট্রাফিক সচেতনতা

ট্রাফিক সিগন্যাল মেনে চলা, নির্দিষ্ট লেনে গাড়ি চালান, সড়কের বিপরীতে গাড়ি না চালানো, যত্রতত্র বাস ও সিএনজি না থামানো, যত্রতত্র গাড়ি ও অটোরিকশা পার্কিং না করা, হেলমেট পরিধান করে মোটরসাইকেল চালনো, মোটরসাইকেলে লুকিং গ্যাস ব্যবহার করা, গাড়ি চালানো অবস্থায় মোবাইলে কথা না বলা ইত্যাদি নির্দেশনা মেলে চলার আহ্বান জানানো হয়েছে।

এছাড়া যেকোন প্রয়োজনে ৯৯৯ বা পুলিশের ০৮২১৭১৬৯৬৮, ০১৭৩৩৭৪৫৭৫, ০১৯৯৫১০০১০০ নম্বরে যোগাযোগ করার আহ্বান জানানো হয়েছে।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com