জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
টস জিতে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা

টস জিতে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা

ক্রীড়া ডেস্ক:

বিশ্বকাপের আজকের খেলায় টস জিতে ভারতকে ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানাল প্রোটিয়ারা।
প্রথম জয়ের সন্ধানে থাকা দক্ষিণ আফ্রিকা ভারতের বিপক্ষে তাদের তৃতীয় ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে।

আগের ম্যাচে বাংলাদেশের কাছে হারায় এ ম্যাচে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে প্রটিয়ারা। ডেভিড মিলার ও ডোয়াইন প্রিটোরিয়াসের পরিবর্তে একাদশে ফিরেছেন ওপেনার হাশিম আমলা ও তাবরিজ শামস।

এদিকে মোহাম্মদ শামি নাকি ভুবনেশ্বর কুমার- একাদশে কে খেলবেন তা নিয়ে দোলাচলে ছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তবে শেষতক, একাদশে সুযোগ পেয়েছেন ভুবনেশ্বর।

দুবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারত বিশ্বকাপে মোট ৭৫টি ম্যাচ খেলেছে। যারমধ্যে ৪৬টি জয় তাদের, হেরেছে ২৭টি ম্যাচে। ভারত বর্তমান আইসিসি র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে ।

ভারতের মূল শক্তি ব্যাটিং । রোহিত শর্মা, শিখর ধাওয়ান ও বিরাট কোহলিকে নিয়ে গড়া টপ অর্ডারকে বিশ্বের অন্যতম সেরা টপ অর্ডার হিসেবে ধরা হয়। একাধিক দ্বিশতকের মালিক রোহিত শর্মার বিস্ফোরক ইনিংস খেলে যেকোনো সময় ম্যাচ ঘুরিয়ে দেয়ার নজীর আছে। আর কোহলিকে নিয়ে তো কিছুই বলার নেই। ব্যাট দিয়ে ক্রিকেটের রেকর্ড নিজেই গড়ছেন, নিজেই ভাংছেন তিনি।

ভারতের ফিনিংশয়ে মহেন্দ্র সিং ধোনি দলটির বড় স্বস্তির জায়গা। ঠাণ্ডা মাথার এই উইকেটকিপার ব্যাটসম্যানের কঠিন পরিস্থিতি থেকে ম্যাচ বের করে আনার অনেক উদাহরণ আছে। তাছাড়া লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, বিজয় শঙ্করের মতো পরীক্ষিত তরুণরা আছেন দলটির ব্যাটিং লাইনআপে।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকা ব্যাটে-বলে সমানে সমান দলটির বড় শক্তি টপ অর্ডার ব্যাটিং ও পেস আক্রমণ। দলের মূল ব্যাটসম্যান হাশিম আমলা। ওয়ানডে ক্রিকেটে প্রায় ৮ হাজার রানের মালিক ডানহাতি এই ব্যাটসম্যান ইংল্যান্ডের মাটিতে রান করেছেন ৫৭ গড়ে। এছাড়া অধিনায়ক ফাফ ডু প্লেসি ও ওপেনার কুইন্টন ডি ককও আছেন দারুণ ফর্মে।

মিডল অর্ডারে রয়েছেন অভিজ্ঞ জেপি ডুমিনি। তাদের সঙ্গে ঝড়ো গতিতে রান তোলার জন্য আছেন র‍্যাসি ভ্যান ডার ডুসেন, অ্যান্ডিলে ফেহলুকাইয়োদের মতো তরুণরা । কাগিসো রাবাদার পেস আক্রমণ যেকোনো প্রতিপক্ষের মনে ত্রাস সৃষ্টি করতে যথেষ্ট। ইমরান তাহিরের লেগ স্পিন দক্ষিণ আফ্রিকার বোলিং আক্রমণে যোগ করেছেন অন্য মাত্রা।

দলটির তুরুপের তাস হতে পারেন তাবারাইজ শামসি ও ফেহলুকাইয়ো। বাঁহাতি লেগ স্পিনার শামসি চমক দেখাতে পারেন বিশ্বকাপে। বামহাতি ব্যাটিং ও ডানহাতি মিডিয়াম পেসে প্রতিপক্ষকে ঘায়েল করতে পটু ফেহলুকাইয়োও।

ভারত একাদশ :

শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, এমএস ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, ইয়ুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ

দক্ষিণ আফ্রিকা একাদশ :

কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), হাশিম আমলা, এইডেন মারক্রাম, ফাফ ডু প্লেসিস, রাশি ফন ডার ডুসেন, জেপি ডুমিনি, আন্দিল পেহলুকাইয়ো, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, ইমরান তাহির ও তাবরিজ শামস।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com