শিরোনাম :
জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
মারা গেলেন অভিনেতা গিরিশ কারনাড

মারা গেলেন অভিনেতা গিরিশ কারনাড

বিনোদন ডেস্ক :
অভিনেতা, পরিচালক তথা নাট্য ব্যক্তিত্ব গিরিশ কারনাডের জীবনাবসান। সোমবার ভোরে বেঙ্গালুরুর লাভেলি রোডের বাড়িতে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।
১৯৩৮-এর ১৯ মে তত্কালীন তৎকালীন বোম্বাই শহরে জন্ম হয়েছিল গিরিশের। চার ভাই-বোনের মধ্যে তৃতীয় ছিলেন তিনি। তার প্রাথমিক পড়াশোনা কর্নাটকে। অঙ্ক এবং সংখ্যাতত্ত্বে স্নাতক হওয়ার পর রাজনীতি এবং অর্থনীতি নিয়ে অক্সফোর্ডে পড়াশোনা করেন।

চার দশকের বেশি সময় ধরে নাট্য চর্চার সঙ্গে যুক্ত থেকেছেন তিনি। বহু নাটক লিখেছেন। হিন্দি ছাড়াও আরো বেশ কয়েকটি ভাষায় অভিনয় করেছিলেন গিরিশ। পরিচালক হিসেবেও কাজ করেছিলেন।
১৯৬০ থেকে কন্নড় ভাষায় লেখক হিসেবে গিরিশ পরিচিতি পেতে শুরু করেন। পদ্মশ্রী এবং পদ্মভূষণ পেয়েছিলেন গিরিশ। ঝুলিতে রয়েছে চারটি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডও। ১৯৭০ সালে মুক্তিপ্রাপ্ত ‘সংস্কার’ ছিল তার ডেবিউ ছবি। একে একে ‘নিশান্ত’ (১৯৭৫), ‘মন্থন’ (১৯৭৬), ‘স্বামী’ (১৯৭৭), ‘পুকার’ (২০০০)-এর মতো ছবিতে অভিনয় করেন। ২০০৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘ইকবাল’-এ তার অভিনয় পছন্দ করেছিলেন দর্শক। সালমান খানের সঙ্গে ২০১২-এ ‘এক থা টাইগার’ এবং ২০১৭ সালে ‘টাইগার জিন্দা হ্যায়’তেও গিরিশের অভিনয় দেখেছেন দর্শক।

অন্যদিকে টেলিভিশনেও গিরিশ সমান স্বচ্ছন্দ ছিলেন। ১৯৮৬-’৮৭তে জনপ্রিয় টিভি ধারাবাহিক ‘মালগুডি ডেজ’-এ অভিনয় করেছিলেন। তার প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে শিল্পী মহলে।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com