জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
বিশ্বকাপে একই দিনে জ্বলে উঠলেন দুই ‘নিষিদ্ধ ক্রিকেটার’

বিশ্বকাপে একই দিনে জ্বলে উঠলেন দুই ‘নিষিদ্ধ ক্রিকেটার’

ক্রীড়া ডেস্ক:
বল ট্যাম্পারিং বিতর্কে জড়িয়ে এক বছর নিষিদ্ধ ছিলেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওর্য়ানার। এই বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন। অন্যদিকে পাকিস্তানের অন্যতম সেরা বোলার মোহাম্মদ আমির স্পট ফিক্সিং করে নিষিদ্ধ ছিলেন পাঁচ বছর।

অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচে দুই দলকে ছাপিয়ে গেলেন এ দুজন। অপরাধের সাজা খেটে ক্রিকেটে ফেরা দুই ক্রিকেটার দেখিয়ে দিলেন, সমালোচকদের জবাব দিলেন।

ডেভিড ওয়ার্নার ও মোহাম্মদ আমির একজন সেঞ্চুরি করলেন, অন্যজন নিলেন ৫ উইকেট। এভাবে একই ম্যাচে জ্বলে উঠলেন তারা! পারফরম্যান্সের তুলনায় দুটোই সমান।

ওয়ার্নার-আমিরের জন্য এই বিশ্বকাপ তাই বিশেষ কিছু। অতীত ভুলিয়ে দেয়ার উপলক্ষ। এখানেও মিলে গেছে দুজনের চেষ্টা। টুর্নামেন্টের শুরু থেকে দুই দলের হয়ে নিয়মিত হাসছেন তারা।

অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে অপরাজিত ৮৯ রান করেন ওয়ার্নার। পরের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যর্থ হলেও ভারতের সঙ্গে খেলেছেন ৫৬ রানের ইনিংস। আর পাকিস্তানের বিপক্ষে নিষেধাজ্ঞা থেকে ফিরে এটি ওয়ার্নারের প্রথম সেঞ্চুরি, ওয়ানডেতে ১৫তম।

ইংল্যান্ডে নয় বছর আগে অন্ধকারে পা দিয়েছিলেন ১৬ বছরের আমির। প্রায়শ্চিত্ত করার সুযোগ হাতছাড়া হতে বসেছিল আমিরের। অবশেষে সবাইকে ভুল প্রমাণ করে ভাগ্যই আমিরকে ঠেলে দিল বিশ্বকাপ দলে।

অসুস্থতা-অনিশ্চয়তা কাটিয়ে ইংল্যান্ডে ভালো করার অতীত বিবেচনায় সুযোগ পেয়ে গেলেন এই পেসার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচেই জ্বলে উঠলেন আমির। দুর্দান্ত গতি-সুইং সব মিলিয়ে দুর্বোধ্য বোলিংয়ে তুলে নেন ৩ উইকেট। পরের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ২ উইকেট। দুই ম্যাচে ৫ উইকেট নিয়ে পাকিস্তান বোলারদের মধ্যে শীর্ষে। আর গত ম্যাচে ক্যারিয়ার সেরা স্পেল দেখিয়ে প্রথমবার ৩০ রানে নিলেন ৫ উইকেট। এতে ১০ উইকেটে অস্ট্রেলিয়া ইনিংস পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট তার দখলে।

আর বিশ্বকাপে পাকিস্তানের চতুর্থসেরা বোলিং স্পেলও উপহার দিলেন। শহিদ আফ্রিদি ও ওয়াসিম আকরামের পর সেরা বোলিং ফিগারটি এখন তার। বুধবার ভেন্যু ছিল টনটন, ২০১৬-তে এ মাঠেই নিষেধাজ্ঞা কাটিয়ে প্রথম শ্রেণির ম্যাচ দিয়ে ক্রিকেটে ফিরেছিলেন আমির। সেই টনটনেই নিজের ক্যারিয়ারকে আরেকটি সুখকর মোড় এনে দিলেন।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com