জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
বাজেট ঘোষণার পরই বেড়েছে সোনার দাম

বাজেট ঘোষণার পরই বেড়েছে সোনার দাম

নিজস্ব প্রতিবেদক :
২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষণার পরদিনই বাড়ছে সোনার দাম। প্রতি ভরি সোনায় সর্বোচ্চ একহাজার ১৬৬ টাকা পর্যন্ত বাড়িয়ে নতুন দর নির্ধারণ করেছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।
শুক্রবার থেকে প্রতি গ্রাম ২২ ক্যারেট সোনার দাম পড়বে চার হাজার ৪০০ টাকা। অর্থাৎ প্রতি ভরি ২২ ক্যারেট সোনার (১১.৬৬৪ গ্রাম) দাম পড়বে ৫১ হাজার ৩২১ টাকা। যা আগে প্রতি গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪ হাজার ১০০ টাকা। অর্থাৎ প্রতি ভরি ২২ ক্যারেট সোনার দাম ছিল ৫০ হাজার ১৫৫ টাকা।

বৃহস্পতিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাজুস।

আন্তর্জাতিক বাজারে সোনার দাম বৃদ্ধি পাওয়া ও দেশের বাজারেও তার প্রভাব পড়ায় সোনার দাম বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালা।

নতুন দাম অনুযায়ী, ২২, ২১ ও ১৮ ক্যারেটের সোনার দাম প্রতি ভরিতে বেড়েছে একহাজার ৬৬৬ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে সনাতন পদ্ধতির স্বর্ণ ও রূপার দাম।

বাজুস জানায়, নতুন দাম অনুযায়ী প্রতি ভরি ২১ ক্যারেট ৪৮ হাজার ৯৮৮ টাকা এবং ১৮ ক্যারেট সোনার দাম নির্ধারণ করা হয়েছে ৪৩ হাজার ৯৭৩ টাকা। আর প্রতি ভরি সনাতন পদ্ধতির সোনার দাম অপরিবর্তিত রেখে নির্ধারণ করা হয়েছে ২৭ হাজার ৫৮৫ টাকা। প্রতি ভরি ২১ ক্যারেট রূপার (ক্যাডমিয়াম) দাম একহাজার ৫০ টাকা। তবে ২৩ ক্যারেট প্লাটিনামের দাম নির্ধারণ করা আছে প্রতি ভরি ৬৪ হাজার ১৫২ টাকা।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com