জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
সাতবার সংসদ সদস্য হয়েছি, প্লট নেইনি’

সাতবার সংসদ সদস্য হয়েছি, প্লট নেইনি’

সংসদ প্রতিবেদক : প্রধানমন্ত্রী ও সংসদনেতা শেখ হাসিনা বলেছেন, যতবার সংসদ সদস্য (এমপি) হবে, ততবার প্লট বরাদ্দ দিতে হবে। আমি সাতবার সংসদ সদস্য (এমপি) হয়েছি, কিন্তু আমি তো কোনো প্লট নেইনি।

তিনি বলেন, একবারই একটি বুলেটপ্রুফ গাড়ি কিনে দিয়েছিল আমার দল (আওয়ামী লীগ)। দল সেদিন এই গাড়িটি কিনে দিয়েছিল বলেই ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা থেকে রক্ষা পেয়েছিলাম। কাজেই প্রতিবার প্লট পেতে হবে, এটা ঠিক না। স্বামী এমপি হলে প্লট পাবে, স্ত্রী এমপি হলে প্লট পাবে, এটা ঠিক না।

সোমবার জাতীয় সংসদে ২০১৮-১৯ অর্থবছরের সম্পূরক বাজেটের ওপর সমাপনী বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আগে দীর্ঘদিন যারা রাষ্ট্র পরিচালনা করেছেন, তারা জঞ্জাল ছড়িয়ে রেখে গেছেন। আমরা সেগুলো ঠিক করছি। দুর্নীতির কথা বলা হয়েছে। আমার বিরুদ্ধেও দুর্নীতির অভিযোগ দেওয়া হয়েছিল, সেগুলো ভুয়া প্রমাণ হয়েছে।

রাজধানীর বনানীতে ভবন অগ্নিকাণ্ডের কথা তুলে ধরে তিনি বলেন, এই ভবনের মালিক কিন্তু বিএনপি ঘরানার লোক। রাজধানীর লেকগুলো প্রথমে জিয়া, তারপর এরশাদ ও খালেদা জিয়া ভরাট করে। ঢাকা একটি পুরনো শহর। ঢাকাকে তিলোত্তমা শহর করে দেওয়া সম্ভব না। তারপরেও যতটুকু সম্ভব আমরা কাজ করে যাচ্ছি।

সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরামের সংসদ সদস্য মোকাব্বির খান সম্পূরক বাজেট আলোচনায় অংশ নিয়ে সুশাসনের অভাব রয়েছে বলে অভিযোগ করেছিলেন। তার অভিযোগের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আমাদের আরেকজন সংসদ সদস্য বললেন, সুশাসনের অভাব। উনি যে দল থেকে এসেছেন, নবগঠিত দল। আসলে আওয়ামী লীগ ভেঙেই ওই দলটি গড়েছে। উনাদের নেতা আওয়ামী লীগই করতেন। তারপর চলে গিয়েছিলেন। কাজেই তার দলে কি ডিসিপ্লিনটা আছে? কি দলতন্ত্রটা আছে? যার নিজের দলেই সুশাসন নেই, গণতন্ত্র নেই, ডিসিপ্লিন নেই। যেখানে কেউ কথা বলতে গেলেই বলেন, খামোশ। তার কাছ থেকে কী আশা করা যায়?

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com