জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
গ্রেটদের ছাড়িয়ে সাকিবের নতুন রেকর্ড

গ্রেটদের ছাড়িয়ে সাকিবের নতুন রেকর্ড

ক্রীড়া প্রতিবেদক :
ছবি: সংগৃহীত

চলতি বিশ্বকাপে আগের তিন ম্যাচে দুই ফিফটি আর এক সেঞ্চুরিতে অসাধারণ ফর্মের প্রমাণ দিয়েছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আজও করেছেন আরেকটি ফিফটি।
সাকিব তার খেলা এই বিশ্বকাপের আগের তিন ইনিংসে করেছেন যথাক্রমে ৭৫, ৬৪ আর ১২১ রান।
সোমবার (১৭ জুন) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যক্তিগত ২৩ রান করে সাকিব টপকে গেলেন চন্দরপল, শেওয়াগ, সাঙ্গাকারাদের মতো কিংবদন্তিদের।

এর আগে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করে সাকিব স্পর্শ করেছিলেন ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম আর বিশ্বকাপের প্রথম সেঞ্চুরি। দারুণ এই ইনিংসের পর ওয়ানডে ফরম্যাটে সাকিবের মোট রান দাঁড়ায় ৫৯৭৭। আর মাত্র ২৩ রান করলে স্পর্শ করবেন ৬ হাজার রানের মাইলফলক-এমন হিসেব মিলিয়ে দিয়েছেন উইন্ডিজদের বিপক্ষে ব্যাট হাতে নেমে।

তামিমের পর বাংলাদেশের দ্বিতীয় কোনো ব্যাটসম্যান হিসেবে এই মাইলফলকে নাম লেখালেন সাকিব।

এর মাধ্যমে সাকিব টপকে গেলেন ক্রিকেটের সাবেক কয়েকজন কিংবদন্তিকে। ২০২ ওয়ানডে ম্যাচের ১৯০ ইনিংসে সাকিব স্পর্শ করেছেন ৬ হাজার রান। যেখানে আছে অপরাজিত ১৩৪ রানের সেরা ইনিংস। এতোদিন ৩৬.৬৬ গড়ে ৮২.০৯ স্ট্রাইকরেটে সাকিবের নামের পাশে ছিল আটটি সেঞ্চুরি, ছিল ৪৪টি ফিফটির ইনিংস। অপরাজিত ছিলেন ২৬টি ইনিংসে।

ক্যারিবীয়ানদের বিপক্ষে ২৩ রান করে দ্রুততম সময়ে ৬ হাজারি ক্লাবের সদস্য হয়ে সাকিব টপকে গিয়েছেন উইন্ডিজ গ্রেট শিব নারায়ন চন্দরপল, ভারতের সাবেক ওপেনার বিরেন্দর শেওয়াগ, লঙ্কান গ্রেট কুমার সাঙ্গাকারাদের।

সাকিব ব্যাট হাতে উইন্ডিজদের বিপক্ষে নেমেছেন ১৯০তম ইনিংসে। ১৯০ ইনিংস খেলে ৬ হাজার ওয়ানডে রান স্পর্শ করেছেন চন্দরপল, শেওয়াগরা। সাঙ্গাকারা ৬ হাজারি ক্লাবের সদস্য হয়েছেন ১৯২ ইনিংসে। ক্যারিবীয়ানদের বিপক্ষে ১৯০তম ইনিংসে সাকিব ২৩ রান করে টপকে যান তাদের।

পেছনে ফেলেছেন ১৯২ ইনিংসে ৬ হাজার রান স্পর্শ করা ভারতের যুবরাজ সিং, শ্রীলংকার উপুল থারাঙ্গা (১৯২ ইনিংস), জিম্বাবুয়ের অ্যান্ডি ফ্লাওয়ার (১৯৩ ইনিংস), লঙ্কান গ্রেট ডি সিলভা (১৯৪ ইনিংস), জিম্বাবুয়ের গ্রান্ট ফ্লাওয়ারদের (১৯৬ ইনিংস)।

দেশসেরা সাকিব এখন সর্বক্ষেত্রে বিশ্বসেরা হওয়ার অপেক্ষায়।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com