শিরোনাম :
বাংলাদেশে নবনিযুক্ত দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে : প্রধানমন্ত্রী সরকার জরুরি ভিত্তিতে সাড়ে ৫ লাখ টন চাল আমদানির সিদ্ধান্ত বাংলাদেশ কৃষি উন্নয়ন বিএডিসির নতুন চেয়ারম্যান ড. অমিতাভ সরকারের যোগদান দেশের প্রায় ১৭ লক্ষ গৃহকর্মী সুরক্ষা ও কল্যাণ নীতি ২০১৫ বাস্তবায়ন জরুরি’ সেবামূলক কাজে সংসদ সদস্যদের সম্পৃক্ততা বাড়ানোর আহ্বান জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা জানালেন নবনিযুক্ত সচিব সায়েদুল ইসলাম জাতীয় প্রেস ক্লাবে মুশতাকের মৃত্যুর কারণে আইন বাতিল করতে হবে কেন? : তথ্যমন্ত্রী চাটখিলে ২রা মার্চ স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস পালিত সাতছড়ির জাতীয় উদ্যানে বিজিবির অভিযান, ১৬ রকেট শেল উদ্ধার
জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
রাহুল গান্ধী নন, কংগ্রেসের নেতৃত্ব দেবেন পশ্চিমবঙ্গের অধীররঞ্জন চৌধুরী

রাহুল গান্ধী নন, কংগ্রেসের নেতৃত্ব দেবেন পশ্চিমবঙ্গের অধীররঞ্জন চৌধুরী

যুগ-যুগান্তর ডেস্ক :
রাহুল গান্ধী ও অধীররঞ্জন চৌধুরী

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে ভরাডুবির পর কংগ্রেসের সভাপতি পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছিলেন রাহুল গান্ধী। তবে দলের ওয়ার্কিং কমিটির বৈঠকে রাহুলের পদত্যাগের প্রস্তাব খারিজ করে দেন কমিটির সবাই। এরপরও যেন মন গলেছে না তার। এজন্য লোকসভায় কংগ্রেসের নেতৃত্ব দিতেও রাজি নন তিনি। ফলে রাহুল গান্ধী নন, লোকসভায় কংগ্রেস পরিষদীয় দলের নেতা মনোনীত হলেন পশ্চিমবঙ্গের কংগ্রেস সভাপতি ও রাজ্যের বহরমপুরের সাংসদ অধীররঞ্জন চৌধুরী। মঙ্গলবার দুপুরে কংগ্রেসের পক্ষ থেকে একথা জানানো হয়েছে।

জি নিউজের খবর, লোকসভা নির্বাচনে হারের পর থেকে সংসদে একক বৃহত্তম দল হিসেবে কংগ্রেসের নেতা কে হবেন তা নিয়ে জল্পনা শুরু হয়। গত লোকসভায় কংগ্রেসের দলনেতা মল্লিকার্জুন খাড়গে হেরে যাওয়ায় দায়িত্ব নিতে বলা হয় রাহুল গান্ধীকে। কিন্তু দলের খারাপ ফলের পর থেকেই দলের দায়িত্ব থেকে অব্যহতি চেয়ে অনড় তিনি। প্রায় এক মাস ধরে বুঝিয়েও তাকে রাজি করা যায়নি।

এদিকে, শুরু হয়েছে সপ্তদশ লোকসভার অধিবেশন। চলছে নবনির্বাচিত সদস্যদের শপথগ্রহণ। অধিবেশনের কাজকর্ম শুরু হলেই ডাক পড়বে দলনেতার। তাই মঙ্গলবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও ইউপিএ চেয়ারপার্সন সানিয়া গান্ধী সিদ্ধান্ত নিতে বৈঠকে বসেন। সেই বৈঠকেই চূড়ান্ত হয় অধীররঞ্জন চৌধুরীর নাম।
অধীর চৌধুরীর সঙ্গে দৌড়ে ছিলেন কেরলার সাংসদ কে সুরেশ, কংগ্রেস মুখপাত্র মণীশ তিওয়ারি, সাংসদ শশী তারুর। কিন্তু লড়াকু নেতা অধীরের ওপরই শেষ পর্যন্ত ভরসা রাখল গান্ধী পরিবার। পশ্চিমবঙ্গে যে দুটি আসন পেয়েছে তার একটিতে জিতেছেন এই অধীররঞ্জন চৌধুরী।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com