জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
‘রাজনীতি এখন আর রাজনীতিবিদদের হাতে নেই’

‘রাজনীতি এখন আর রাজনীতিবিদদের হাতে নেই’

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি সাবেক মন্ত্রী কমরেড রাশেদ খান মেনন এমপি বলেছেন, বাংলাদেশের রাজনীতি এখন আর রাজনীতিবিদদের হাতে নেই। এ কথা শুধু বাইরে নয়, জাতীয় সংসদে অনেকবার বলেছি।

তিনি আরো বলেন, বরিশালে আওয়ামী লীগের প্রতিনিধি সভায় এখানকার নেতারা বলেছেন দলে হাইব্রিড নেতাদের আশ্রয়-প্রচ্ছয় দেওয়া হবে না। যেখানে ক্ষমতা আর অর্থের বিষয় জড়িত সেখান থেকে কোনদিনই হাইব্রিডদের উৎখাত করা সম্ভব হবে না।

শুক্রবার বেলা ১২টায় বরিশাল নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলে জেলা ওয়ার্কার্স পার্টি আয়োজিত জেলা কমিটির প্রয়াত সদস্য মাহমুদুল আলম কালুর শোক ও স্মরণসভায় প্রধান অতিথির বক্তৃব্যে তিনি এসব কথা বলেন।
জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অধ্যাপক নজরুল হক নিলুর সভাপতিত্বে শোক ও স্মরণসভায় মেনন আরো বলেন, আজকে রাষ্ট্রের ক্ষমতা মুষ্টিমেয় লোকের হাতে চলে গেছে। সেই সব লোকদের কাছ থেকে জনগণের জন্য ক্ষমতা উদ্ধার করতে হবে। প্রকৃত রাজনীতি অর্থ-বিত্তের মধ্যে ঘুরে বেড়ায়। রাজনীতি এখন অর্থ-বিত্তে বন্দি হয়ে গেছে।

মেনন বলেন, সরকার চাকরি দেবে চাকরি করে লাভ নেই। এত চাকরি সরকার কোনদিন দিতে পারবে না। সরকারের কর্মখালী আছে ৩ লাখ ৭৩ হাজার। অথচ সরকার বলে দেশের ৩ কোটি লোককে তারা চাকরি দেবে। কি করে তারা এত লোককে কর্মসংস্থানের ব্যবস্থা করবে তা বোধগম্য নয়। তিনি এই লুটপাটের বিরুদ্ধে লড়াই করে ওয়ার্কার্স পার্টির নেতাকর্মীদের সামনের দিকে সাহস নিয়ে চলার আহ্বান জানান।

সভায় রাশেদ খান মেননের সহধর্মীনি লুৎফন্নেছা খান এমপি, ওয়ার্কার্স পার্টির নেতা ও প্রয়াত মাহমুদুল আলম কালুর সহধর্মীনি রোমেনা বেগম বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

এছাড়া উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট তরুন চন্দ্র দে, জেলা ইউনাইটেড কমিউনিস্ট লীগের নেতা অধ্যাপক জলিলুর রহমান, জেলা জাসদের একাংশের সভাপতি অ্যাডভোকেট আব্দুল হাই মাহাবুব, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি অ্যাডভোকেট একে আজাদ, জেলা গনফোরাম সভাপতি অ্যাডভোকেট হিরন কুমার দাস মিঠু, জেলা ওয়ার্কার্স পার্টির সদস্য মোজাম্মেল হক ফিরোজ, সরকারী মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক আব্দুল মোতালেব হাওলাদার প্রমুখ।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com<br>This site create and  
Design & Developed BY ThemesBazar.Com