জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক।  মোবা: 01842268378 ইমেইল: nskibria2012@gmail.com
প্রশ্নফাঁস : প্রাথমিকের অনুষ্ঠিত দুই পরীক্ষা বাতিলের দাবি

প্রশ্নফাঁস : প্রাথমিকের অনুষ্ঠিত দুই পরীক্ষা বাতিলের দাবি

নিজস্ব প্রতিবেদক : সম্প্রতি অনুষ্ঠিত প্রাথমিকের দুই ধাপের পরীক্ষায় ব্যাপক অনিয়ম, দুর্নীতি ও প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠেছে।

বিভিন্ন গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতেও বেশ আলোচনায় এসেছে বিষয়টি। এসবের ভিত্তিতে কোটা সংস্কার আন্দোলনের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের পক্ষ থেকে অনিয়মে অভিযুক্ত দুই ধাপের পরীক্ষা বাতিল চেয়েছে সংগঠনটি।

শনিবার সংগঠনটির আহ্বায়ক হাসান আল মামুন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রথম পর্যায়ে গত ২৪ মে ২০১৯ ইং তারিখে সরকারি প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা শুরু হওয়ার আগে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশ্ন ফাঁসের খবর ছড়িয়ে পড়ে। পরবর্তীকালে বিষয়টির সত্যতা বিভিন্ন জাতীয় গণমাধ্যমের খবরে নিশ্চিত হওয়া যায়। অনুরূপভাবে গত শুক্রবার দ্বিতীয় ধাপের পরীক্ষায় পরীক্ষা শুরুর আগেই প্রশ্নফাঁসের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে, যা তাৎক্ষণিকভাবে অনেক জাতীয় দৈনিক অনলাইন সংস্করণে আমাদের দৃষ্টি গোচর হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অত্যন্ত পরিতাপের বিষয়, ফাঁস হওয়া প্রশ্নের পরীক্ষা বাতিল করা হবে কি না বা পরবর্তী করণীয় কী হবে, সে সম্পর্কে কর্তৃপক্ষকে কোনো সিদ্ধান্ত গ্রহণ করতে দেখছি না। ফাঁস হওয়া প্রশ্নের পরীক্ষাকে বৈধ হিসেবে মেনে নেওয়ার অর্থ নৈতিকতার চরম অবক্ষয় বলে মনে করে শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা।

পরীক্ষার বিষয়ে সংগঠনটির অবস্থান তুলে ধরে বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এমন অবস্থাকে কখনোই সমর্থন করে না। ফাঁস হওয়া প্রশ্নের পরীক্ষা বাতিল না হওয়ায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের পক্ষ হতে তীব্র প্রতিবাদ নিন্দা জ্ঞাপন করছি। আমরা দৃঢ়ভাবে বলতে চাই, প্রশ্নফাঁসের সাথে জড়িত সকলকে অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে এবং প্রথম ও দ্বিতীয় ধাপের পরীক্ষা পুনরায় নিতে হবে।

চলমান প্রশ্নফাঁসসহ বিভিন্ন অনিয়ম বন্ধে যথাসময়ে কার্যকর ব্যবস্থা নেওয়া না হলে ছাত্রসমাজ ও চাকরিপ্রার্থীরা যৌথ প্রতিবাদের মাধ্যমে তীব্র আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

যুগযুগান্তর পত্রিকা. নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 Jugjugantor24.com  
Design & Developed BY ThemesBazar.Com